ঈদ উদযাপনে আসা ভিপি নূর’র উপর হামলা

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ দশমিনায় শুভেচ্ছা বিনিময় করতে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলা চালিয়েছে প্রতিপক্ষরা। বুধবার দুপুরে দশমিনা ও গলাচিপার সীমান্তের উলানিয়া বাজার সংলগ্ন রনগোপালদী ব্রিজ এলাকায় এ হামলার ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানিয়েছেন, হামলার সাথে ক্ষমতাসীন দলের কর্মীরা জড়িত।
প্রত্যাক্ষদর্শীরা জানান, বুধবার দুপুর দেড়টায় গলাচিপার উলানিয়া থেকে ভিপি নুরুল হক নুর তার সমর্থকদের নিয়ে স্থানীয়দের সাথে ঈদ শুভেচ্ছা জানাতে গলাচিপা থেকে দশমিনা আসার পথে দশমিনা ও গলাচিপার সীমান্ত এলাকা রনগোপালদী ব্রিজ এলাকায় তাকে বাধা প্রদান করেন নুরু বিরোধী সমর্থকেরা। এসময় নুরের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়। এক পর্যায়ে নুর সমর্থকদের সাথে নূর বিরোধীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে দশমিনা ও গলাচিপা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
নুরের বাবা ইব্রাহিম হাওলাদার সাংবাদিকদের বলেন, নুর তার বন্ধু ও সমর্থকদের নিয়ে দশমিনায় তার বোনের স্বামী দশমিনা বালিকা বিদ্যালয় সড়কের বাসিন্দা প্রবাসী মিজানুর রহমানের সাথে দেখা করার জন্য দশমিনা যাচ্ছিলেন। এসময় দশমিনার- গলাচিপার সীমান্ত রনগোপালদী ব্রিজের পাশে নুরের ওপর হামলা চালানো হয়। এতে নুর ও নুরের ছোট ভাই আমিনুল ইসলাম (২৪) এবং নুরের ছোট বোন জামাই ইব্রাহিম প্যাদা (৩০) আহত হয়েছেন। তিনি জানান, পুলিশ নুরকে গলাচিপার বদনাতলী খেয়াঘাট দিয়ে বাড়ি পৌছে দিয়েছেন।
ভিপি নুরের সাথে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. শহিদুল ইসলাম শাহীন সাংবাদিকদের জানান, ঈদ উপলক্ষে নুর গত ৮ আগস্ট নিজ বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলার চর বিশ্বাস ইউনিয়নে যান। বুধবার দুপুরে নুর সবাইকে নিয়ে মোটরসাইকেলে করে পার্শবর্তী উপজেলা দশমিনার উদ্দেশে রওনা দেন। দুপুর ১টার দিকে গলাচিপার উলানিয়া বাজারে স্থানীয় আওয়ামী লীগ নেতার লোকজন নুরের ওপর হামলা চালান। নুর একটি দোকানে আশ্রয় নিলে হামলাকারীরা সেখানে গিয়ে লোহার রড ও লাঠিসোঁটা দিয়ে তাঁকে মারধর করেন।
এদিকে নুরের ওপর হামলায় অংশগ্রহনকারীদের কারো সাথে যোগাযোগের চেষ্টা করেও কাউকে পাওয়া যায় নাই। দশমিনা থানার ওসি এস এম জালাল উদ্দিন সাংবাদিকদের জানান, এধরনের কোন ঘটনাই ঘটেনি। গলাচিপা থানার ওসি আকতার হোসেন জানান, কে বা কারা হামলা চালিয়েছে তা জানা যায়নি। ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে। নুর গলাচিপা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি চলে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *