এমপি সাজু’র নির্দেশে হামলা হয়-ডাকসু ভিপি নুর

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনের আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য এসএম শাহাজাদা সাজুর নির্দেশে গলচিপার উপজেলা চেয়ারম্যান শাহিন শাহের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর’র ওপর হামলা চালানো হয়েছে। বৃহস্পতিবার রাতে ডেইলি নাগরিককে এমন তথ্য জানিয়ে ডাকসু ভিপি নুর বলেন, চেয়ারম্যান স্পটেই ছিলেন। আর এমপি যে নির্দেশ দিয়েছেন তা প্রশাসনের মাধ্যমে জেনেছেন। তিনি গলাচিপার চরবিশ্বাস গ্রামের বাড়িতে ঈদ উদযাপন করতে এসে বুধবার বেলা দেড়টার দিকে হামলায় আহত হয়েছেন।
ডাকসু ভিপি নুর ডেইলি নাগরিককে রাতে বলেন, তিনি গলাচিপি থেকে বোনের বাড়িতে দশমিনায় যাচ্ছিলেন। ১০টি মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে রওনা হন। পথে তার সঙ্গে ৫০টির মত মোটরসাইকেল যোগ দিয়েছিল। পথিমধ্যে উলানিয়া বাজারে যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা নিজেদের মধ্যে ভ্যান গাড়ি নিয়ে ঝগড়ার নাটক করছিল। তাদের ভাষ্য উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ নেতা শাহিন শাহ আসছেন। এখন যাওয়া যাবে না। চেয়ারম্যান শাহিন এসময় অদুরে মসজিদের কাছে অবস্থান করছিলেন। আকস্মিক চেয়ারম্যান শাহিন শাহ এর নেতৃত্বে ভাই নুরে আলম, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক সাইফুল ইসলাম কচি, বর্তমান সাধারন সম্পাদক শরীফ আহম্মেদ আসিফ, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাইনুল ইসলাম রনোসহ ক্ষমতাসীন দলের একাধিক নেতাকর্মী হামলা চালায়। তিনি পার্শবর্তী একটি দোকানঘরে আশ্রয় নিলে ওই দোকান ভেঙ্গে গুড়িয়ে দেয়। ভিপি নুর বলেন, হামলায় তার সঙ্গে থাকা কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। এর মধ্যে ৫জনের অবস্থা আশংকাজনক। তিনি বলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহিন শাহ স্পটে থেকে হামলা করেছে। এই হামলায় এমপি নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, পুলিশ প্রশাসন তাকে আগেই বলেছে যে ‘এমপি সাহেব তার আগমনে ক্ষুব্ধ ও অসন্তুস্ট। আপনার উপর হামলা হতে পারে।’
কেন এমন হামলা এ প্রসঙ্গে নুর বলেন, ডাকসু ভিপি হিসেবে তার গ্রনযোগ্যতা আছে। তিনি বাড়িতে আসার খবর পেলে বন্ধু-বান্ধব ও শুভাকাংক্ষিরা তাকে দেখতে আসেন। বাড়িতে শত শত মানুষের ভীড় জমে যায়। স্থানীয় এমপি ও অন্যান্য জনপ্রতিনিধিরা মিষ্টি বিতরণ করেও এত লোক জড়ো করতে পারেন না। তাই ঈশ্বার্নিত হয়েই স্থানীয় এমপি এসএম শাহজাদা সাজু ও উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ তার ওপর হামলা করেছে। আইনগত ব্যবস্থা নেয়া প্রসঙ্গে তিনি বলেন, এই মুহুর্তে মানুষ ন্যায় বিচার কতটুকো পায় তা সবাই জানে। এর কোন আশা দেখি না।
এদিকে স্থানীয় সুত্রগুলো জানিয়েছে, ভবিষ্যতে জাতীয় কিম্বা উপজেলা নির্বাচনে নুরুল হক নুর প্রার্থী হলে বড় ফ্যাক্টর হতে পারেন এমন আশংকায় তার ওপর হামলা চালানো হয়। তবে এ ঘটনায় অভিযুক্ত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহিন শাহ গণমাধ্যমকে বলেছেন, তিনি শুনেছেন ভিপি নুরু উলানিয়া বাজারে একটি চায়ের দোকানে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস নিয়ে কটুক্তি করেছেন। এ কারনে ক্ষুদ্ধ জনতা তার ওপর হামলা চালিয়েছে।
গলাচিপা থানার ওসি আক্তার মোর্শেদ গনমাধ্যমকে বলেছেন, নুর তার খালার বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন। অপরদিকে আওয়ামীলীগ নেতাকর্মীদের একটি দল স্থানীয় এমপির বাড়িতে দাওয়াত খেতে যাচ্ছিলেন। তাদের বিশাল মোটরসাইকেলে বহর দেখে নুরু ও তার সঙ্গীরা ভয়ে একটি বাড়িতে আশ্রয় নেন। এসময় তারাহুরো করতে গিয়ে ভিপি নুরু মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে আহত হন।
স্থানীয় সংসদ সদস্য এসএম শাহাজাদা সাজু ভিপি নুর’র অভিযোগ প্রসঙ্গে বলেছেন, ‘যে কেউ অভিযোগ করতেই পারে। নুর আমার রাজনৈতিক প্রতিপক্ষ নয়, তাকে নিয়ে আমি ভাবিও না’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *