ইউপি চেয়ারম্যানকে হত্যা: বর্তমান চেয়ারম্যাসসহ ৪জন গ্রেপ্তার

Spread the love

নাগরিক রিপোর্ট:
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতাকে হত্যার অভিযোগে পিরোজপুরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিঠুন হালদারসহ ৪ জনকে গ্রেফতার করছে র‌্যাব-৮। তথ্য প্রযুক্তির মাধ্যমে মঙ্গলবার রাতে বাগেরহাটের মোল্লারহাট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গতকাল বুধবার সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৮ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল কাজী জুবায়ের আহম্মেদ শোভন। গ্রেপ্তার হওয়া মিঠুনসহ ৪ জনকে পিরোজপুরের নেছারাবাদ উপজেলার আটঘর কুড়িয়ানা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শেখর সিকদার হত্যার ঘটনায় স্ত্রী মালা মন্ডলের দায়ের করা হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় কুড়িয়ানা বাজারে ওই হত্যাকাণ্ড ঘটে।
গ্রেপ্তার হওয়া মিঠুন পিরোজপুরের নেছারাবাদ উপজেলার আটঘর কুড়িয়ানা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান। চেয়ারম্যানের সহযোগী গ্রেপ্তারকৃত বাকি তিন ব্যক্তি হলেন- সুষময় হালদার, জালিস মাহমুদ ও আমিনুল ইসলাম।

নিহত শেখর কুমার সিকদার পিরোজপুরের নেছারাবাদ উপজেলার একই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। এছাড়া তিনি জেলা আওয়ামী লীগের শ্রম ও জনশক্তিবিষয়ক সম্পাদক ছিলেন।

র‌্যাব জানায়, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই চেয়ারম্যানের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ ছিল। সম্প্রতি পিরোজপুরের নেছারাবাদ উপজেলার আটঘর কুড়িয়ানা ইউনিয়নের আন্দারকুল আটঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানের ব্যানারে অতিথিদের নাম দেওয়া নিয়ে বর্তমান চেয়ারম্যান মিঠুন হালদারের সঙ্গে সাবেক চেয়ারম্যান শেখর কুমার সিকদারের বিবাদ হয়। মঙ্গলবার সকালে শেখর কুমার সিকদার কুড়িয়ানা বাজারে আসেন। তখন পূর্ব শত্রুতার জেরে শেখরের ওপর লোকজন নিয়ে হামলা চালায় মিঠুন হালদার।

হামলায় গুরুতর জখম হন শেখর। স্থানীয়রা তাকে উদ্ধার করে নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় শেখর সিকদারের স্ত্রী মালা মন্ডল নেছারাবাদ থানায় হত্যা মামলা দায়ের করেন। সেই মামলায় চেয়ারম্যান মিঠুন সহ তার ৩ সহযোগীকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *