আবাসনের ১০ ঘর পুড়ে ২০ লাখ টাকার ক্ষতি

Spread the love

নাগরকি রিপোর্ট ॥ বরিশালের বানারীপাড়ায় খেজুরবাড়ি আবাসনের ১০টি ঘর আগুনে পুড়ে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েচে। এতে আহত হয়েছে শিক্ষার্থী ও রিক্সা চালক সহ ২জন। শুক্রবার উপজেলার খেজুরবাড়ি গ্রামের আবাসনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল কর্মীরা সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন, জেলা প্রশাসকের পক্ষে ওই দিন দুপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১০টি পরিবারকে সহায়তা দেয়া হয়েছে।
খেজুরবাড়ি আবাসনের প্রত্যক্ষদর্শী মো.খলিলুর রহমান ও জাকির হোসেন জানান, শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে আবাসনের ৭নং ব্যারাকের আব্দুল জব্বারের পরিত্যাক্ত ঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে পাশের ১০টি ঘরে ছড়িয়ে পরে। খবর পেয়ে দমকল কর্মীরা দ্রুত সেখানে গিয়ে প্রায় দু’ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে।
জানা গেছে, অগ্নিকান্ডে আবাসনের ৭নং ব্যারাকের বাসিন্দা ও বন্দর বাজারের পরিচ্ছন্ন কর্মী রেনু বেগম, রিক্সা চালক মো. জামাল হোসেন, নজরুল ইসলাম, ইউনুস মোল্লা, এনায়েত হোসেন, সমীর, সালাউদ্দিন মিয়া, ফারুক হোসেন ও ডিস ফিরোজের প্রায় ২০ লাখ টাকার মালামাল ও আসবাপত্র আগুনে পুরে ছাই হয়ে যায়। আগুন নেভাতে গিয়ে শিক্ষার্থী মো. নাঈম ও রিক্সা চালক মো. হাসান গুরুতর আহত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *