বরিশাল বিশ্ববিদ্যালয়: বশেমুরপ্রবি ভিসিকে অবাঞ্চিত ঘোষনা

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ খুলনার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরপ্রবি) ভিসি খোন্দকার নাসির উদ্দিনকে অবাঞ্চিত ঘোষনা করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ে(ববি) সাধারন শিক্ষার্থীরা। এসময় তাকে সন্ত্রাসী হিসেবে আখ্যায়িত করে পদত্যাগও দাবী করা হয়। বশেমুরপ্রবি শিক্ষার্তীদের উপর হামলার প্রতিবাদে রোববার ববিতে অনুষ্ঠিত এক মানববন্ধনে এ দাবী জানান সাধারন ছাত্ররা। মানববন্ধনে শিক্ষার্থীদের সাথে ববি শিক্ষকরাও সংহতি প্রকাশ করেন।
বেলা ১২টায় ক্যাম্পাসে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র আলিম সালেহী, আইন বিভাগের রেজাউর রহমান, মার্কেটিং বিভাগের লোকমান হোসেন, পাবলিক এডমিনেস্ট্রেশন বিভাগের জিএম ইকবাল মাহমুদ, সাংবাদিকতা বিভাগের ফারহানা রিচি, দর্শন বিভাগের অদ্রিতা ব্যানাজী, সোয়েব আহমেদ প্রমূখ। এসময় শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক উন্মেষ রয়, সোহেল রানা প্রমূখ।
বক্তরা ছাত্রদের উপর ন্যাক্যারজনক হামলার তীব্র নিন্দা ও এ ঘটনায় দায়ীদের বিচার দাবী করেন। এসময় বশেমুরপ্রবি খোন্দকার নাসির উদ্দিনকে সন্ত্রাসী হিসেবে আখ্যায়িত করে ববিতে তাকে অবাঞ্চিত ঘোষনা করেন। মানববন্ধনে শিক্ষার্থী ও শিক্ষকরা অনতিবিলম্বে বশেমুরপ্রবি ভিসির পদত্যাগ দাবী করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *