আয়ারল্যান্ডের ইতিহাসে গলওয়ের সফল অনুষ্ঠান

Spread the love

সৈয়দ জুয়েল, আয়ারল্যান্ড থেকে: ইতিহাস গড়লো বাংলাদেশ কমিউনিটি গলওয়ে। কিছু সংখ্যক বাংলাদেশী ছারা প্রায় সকল বাঙ্গালীদের উপস্থিতিতে এ এক মহা মিলন মেলায় পরিনত হয় গলওয়ের বার্না গলফ ক্লাব। দুপুর ১২ টা থেকেই গলওয়ে ছারাও বিভিন্ন কাউন্টি থেকে আগত অতিথিরা এসে অনুস্ঠানের সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে বহুগুন। দল-মত নির্বিশেষে একই প্লাটফর্মে এনে একটা সফল অনুষ্ঠান বাংলাদেশ কমিউনিটি গলওয়ের সফলতাই প্রমান করে। স্থানীয় শিল্পী সুজন মাহফুজ, সাথে কর্ক থেকে আগত আজিতাফ রয় অভির গানের সাথে নৃত্য, চেয়ার সিটিং, বালিস খেলা থেকে র‌্যাফেল ড্র, সব কিছুতেই ছিল অনুষ্ঠানের সৌন্দর্যের এক একটি আলো।

খুব অল্প সময়ের জন্য হলেও দর্শকরা হারিয়ে গিয়েছিলো এক টুকরো বাংলাদেশ খুঁজে। দল যার যার কিন্তু দেশ সবার, সেই দেশের প্রতি ভালবাসার টানে গলওয়ে কমিউনিটির প্রতিটি সদস্যর অক্লান্ত প্িররশ্রম এ সুন্দর আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবীদার। মাঝে মাঝে এরকম অনুষ্ঠান হলে একে অপরের প্রতি শ্রদ্ধা,ভালবাসার জায়গাগুলো আরো মজবুত হবে বলে উপস্থিত বাঙ্গালীরা মত ব্যাক্ত করেন। কিছুদিন পূর্বেও দু-চারজন কমিউনিটি বিদ্বেষী অপপ্রচার চালিয়েছিলো-এটা আওয়ামিলীগের প্রোগ্রাম, স্টুডেন্টদের প্রোগ্রাম, ওয়ার্ক পার্মিটদের প্রোগ্রাম নয় ইত্যাদি ইত্যাদি বলে।

কিন্তু উপস্থিত সব ধরনের দর্শক প্রমান করেছে সমালোচকরা সব সময়ই ধোকাবাজ শ্রেনীর। সাধারন মানুষ তাদের কথায় কর্নপাত না করে সব ধরনের সাহায্য সহযোগিতা করে কমিউনিটিকে আরো শক্তি জুগিয়েছেন। এটাই হলো দেশপ্রেম,এটাই হলো কমিটমেন্ট।

অনুষ্ঠান শেষে কমিউনিটির সভাপতি আজিমুল আহসান আজিম তার সমাপনী বক্তৃতায় কমিউনিটির সদস্যদের সহ উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন- একটা সুন্দর ও সফল অনুষ্ঠান করতে হলে সবার সহযোগিতা অতীব জরুরী, আর এ সহযোগিতার কোন কমতি আপনাদের ভিতর ছিলনা বলেই আমরা একটা সুন্দর অনুষ্ঠান করতে পেরেছি। ভবিষ্যতে আপনাদের কাছ থেকে এরকম সহযোগিতা পেলে আরো অনুষ্ঠান নিয়ে আমরা হাজির হব। পুরো অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন সাংস্কৃতিক ব্যাক্তিত্ব জাকির বুলবুল ও আফরিন সুলতানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *