বরিশালে নারী মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশালে এক নারী মাদক ব্যবসায়ীকে ৩টি পৃথক ধারায় যাবজ্জীবনসহ বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে। বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম সোমবার বিকেলে আসামীর উপস্থিতিতে এ রায় দেন। দন্ডিত নারী হচ্ছে- বরগুনা জেলার মান্নান চৌকিদারের মেয়ে মোর্শেদা বেগম।
তাকে ১০০ বোতল ফেন্সিডিল রাখার দায়ে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড, ৫৫০পিস ইয়াবা রাখার দায়ে ১০ বছরের কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড এবং ৫০ গ্রাম গাঁজা রাখার দায়ে ৭ মাসের কারাদন্ড ও ২ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের দন্ডাদেশ দেয়া হয়েছে। তবে সবগুলো সাজা একসঙ্গে ভোগ করতে হবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে।
আদালত সুত্রে জানা গেছে, মোর্শেদা বেগম বরিশাল নগরীর দক্ষিণ আলেকান্দা রিজিয়া ম্যানসন নামক ভবনের নীচতলায় ভাড়া থাকতো। এ বাসায় থেকে সে মাদক ব্যবসা করতো। গোপন সংবাদের ভিত্তিতে নগর গোয়েন্দা পুলিশ ২০১৬ সালের ৮ মার্চ পুলিশ বাসায় অভিযান চালিয়ে ১০০ বোতল ফেন্সিডিল, ৫৫০ পিস ইয়াবা ও ৫০ গ্রাম গাঁজাসহ মোর্শেদাকে গ্রেফতার করে। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আবুল কালাম আজাদ মোর্শেদাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালতে ১০ জনের সাক্ষ্যগ্রহন শেষে অভিযোগ প্রমানিত হওয়ায় মোর্শেদাকে উল্লেখিত দন্ড দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *