দ্বীপ জেলা ঘীরে মিনি সুন্দরবন

Spread the love

আকতারুল ইসলাম আকাশ,ভোলা সংবাদদাতা: পর্যটনের জন্য প্রচারাভিযান ভোলার পক্ষ থেকে এবার পর্যটকদের একটি প্রতিনিধি দল ভোলার মনপুরার পঁচা কোড়ালিয়া ভ্রমণ করেছে। শুক্রবার সকালে সংগঠনের সাধারণ সম্পাদক এডভোকেট নজরুল হক অনুর নেতৃত্বে ৮০ সদস্যের একটি প্রতিনিধি দল ভোলা শহর থেকে মনপুরা যায়। সেখানে গিয়ে পর্যটকদল মনপুরার মিনি সুন্দরবনসহ উপজেলার বিভিন্ন পর্যটন স্পট গুলো পরিদর্শন করে। পরে মনপুরার পর্যটন বিষয়ে এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এতে মনপুরা উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সেলিনা চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন হাজীর হাট ইউনিয়নের চেয়ারম্যান শাহরিয়ার দীপক চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান রাশেদ মোল্লা, উত্তর সাকুচিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও মনপুরা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের চেয়ারম্যান অলিউল্লাহ কাজল, গ্রামীণ জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন।

এছাড়াও বনবিভাগের বিট অফিসার মোবারক হোসেন, মনপুরা প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর, সাংবাদিক আবদুল্লাহ জুয়েল, ভোলার নজরুল্লাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহিদা আক্তার সুমনা, এশিয়ান টেলিভিশনের ভোলা জেলা (দক্ষিণ) প্রতিনিধি মোঃ বিল্লাল হোসেন, মনপুরার সাংবাদিক সীমান্ত হেলাল, সাংবাদিক সালাউদ্দিন, সাংবাদিক মামুন, তারা টিভি ভোলা জেলা প্রতিনিধি জাকির হোসেন পারভেজ, আমাদের সময় পত্রিকার জেলা প্রতিনিধি মোকাম্মেল হক মিশু, ভোলা উপজেলা মানবাধিকার ও আইন সহায়তা কেন্দ্রে’র সম্পাদক হুমায়ূন কবির, সাংগঠনিক মোঃ রাসেল, মোঃ ইসমাইল হোসেন, মোঃ আলী, সাংবাদিক আকতারুল ইসলাম আকাশ, মনপুরা উপজেলার উত্তর সাকুচিয়া আওয়ামীগ সভাপতি সিরাজ কাজী, সেলিম মাষ্টার, লিয়াকত কেরাণী, মোঃ রফিক, কলাতলি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফারুক ফরাজী, মহিউদ্দিন মাস্টার, আবু মুছা এবং মনপুরা ও ভোলার শিক্ষক, শিক্ষার্থী সাংবাদিক সমাজ কর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষেরা অংশ গ্রহণ করেন। গাড়িতে আসা যাওয়ার সময় এশিয়ান টেলিভিশনের ভোলা জেলা প্রতিনিধি (দক্ষিন) মোঃ বিল্লাল হোসেনের দীর্ঘ কৌতুক উপস্থাপনায় মন মাতানোর মধ্যদিয়ে চরফ্যাশনের জ্যাকব টাওয়ার ও শিশু পার্কে ভ্রমণ শেষে ভোলায় ফিরে আসেন পর্যটকদল।

পর্যটনের জন্য প্রচারাভিযান ভোলার এবারের অভিযাত্রায় পর্যটকদল মনপুরার মিনি সুন্দরবন ভ্রমণে পর্যটকদের উৎসাহিত করার জন্য প্রচারাভিযানের উদ্যোগ গ্রহণ করে এবং সংগঠনের সাধারণ সম্পাদক এডভোকেট নজরুল হক অনু সকলকে মনপুরার মিনি সুন্দরবন ভ্রমণের আহ্বান জানান। একই সঙ্গে তিনি মনপুরা উপজেলা প্রশাসনকে মিনি সুন্দরবনে পর্যটকদের জন্য অবকাঠামোগত পরিবেশসহ সার্বিক ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *