ঝালকাঠীতে ধর্ষকের যাবজ্জীবন কারাদন্ড

Spread the love

নাগরিক ডেস্ক : ঝালকাঠির নলছিটি উপজেলার তেতুলবাড়িয়া গ্রামে এক কিশোরীকে ধর্ষণের দায়ে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক শেখ. মো. তোফায়েল হাসান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। 

এদিকে ধর্ষণের কারণে কিশোরীটি অন্তঃসত্ত্বা হয়ে কন্যা সন্তানের জন্ম দেয়। ৫ বছর বয়সী ওই সন্তানের ভরণ-পোষণের দায়িত্ব রাষ্ট্রকে নেওয়ার জন্য নির্দেশও দিয়েছেন আদালত। 

দণ্ডপ্রাপ্ত সোহেল ঘরামী (২৮) তেতুলবাড়িয়া গ্রামের আইয়ুব আলী ঘরামীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ১৫ বছরের ওই কিশোরীর বাবা-মা ঢাকায় একটি পোশাক কারখানায় কাজ করেন। এ কারণে মেয়েটি তাঁর মামা বাড়িতে থাকত। তাঁর মামা বাড়ির পাশেই সোহেল ঘরামীদের বাড়ি। সোহেল কিশোরীটিকে বিয়ের প্রলোভন দেখিয়ে ২০১২ সালের ৩ মে থেকে একাধিকবার ধর্ষণ করে। ফলে মেয়েটি চার মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী ও মেয়েটির পরিবার সোহেলকে বিয়ের জন্য অনুরোধ করে। কিন্তু সোহেল সন্তান নষ্ট না করা পর্যন্ত বিয়ে করবে না বলে তাঁদের জানিয়ে দেয়। সে মেয়েটিকে কিছু টাকা দিয়ে ঝামেলা মিটিয়ে ফেলতেও বিভিন্ন ভাবে চাপ দেয়।

এক পর্যায়ে কিশোরীটির বাবা ওই বছরের ১৭ সেপ্টেম্বর আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত নলছিটি থানার ওসিকে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়। পুলিশের প্রতিবেদন পাওয়ার পরে আদালত সোহেলের বিরুদ্ধে ২০১৩ সালের ২১ নভেম্বর অভিযোগ গঠন করেন। পরে সাতজনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ মঙ্গলবার আদালত এ রায় ঘোষণা করেন। 

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি আসম মোস্তাফিজুর রহমান মনু। তিনি বলেন, নির্যাতিত মেয়েটি তাঁর পাঁচ বছরের কন্যা সন্তানকে নিয়ে মা-বাবার সংসারে অসহায় অবস্থায় আছে। তাই আদালত শিশুটির ভরণ পোষণের বিষয়ে ব্যবস্থা নিতে রাষ্ট্রকে নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *