বৃহত্তর বরিশাল ও বন্ধু পরিবারের মিলন মেলা

Spread the love

সৈয়দ জুয়েল: পিঠা উৎসব আর সাংস্কৃতিক সন্ধ্যায় মুখরিত ছিল গলওয়ের কমিউনিট বোট ক্লাব। বৃহত্তর বরিশালের আয়োজনে পিঠা উৎসবে বরিশাল পরিবারের আমন্ত্রনে বন্ধু পরিবারদের আগমনে ভালবাসার বন্ধনে একাতœ হয়ে আনন্দ ভাগাভাগি করেই অনুষ্ঠানের স্বার্থকতা।

গান, র‌্যাফেল ড্র, বরিশালের ইতিহাস নিয়ে নানান কুইজ, শুদ্ধ ভাষায় কথা বলে বরিশালের আঞ্চলিক ভাষায় তার উত্তর দেয়ার মত মজার ইভেন্টগুলোতে ছিল হাসি, আনন্দের, ভালবাসার ছোঁয়া। অনুষ্ঠানে আগত বিভিন্ন জেলার বন্ধু পরিবার আর বরিশাল পরিবারের মাঝে ছিলনা কোন ফারাক।

একই ছাদের নীচে আমরা বাংলাদেশী পরিবার। সুখ,দুখের স্বপ্ন শিঁশিরে আমরা উজ্বল মানবতাবোধের মুক্তাকনা হয়ে পাশাপাশি হাত ধরে চলাই যেন আমাদের লক্ষ্য। পিঠার পাশাপাশি ঝালমুড়ি, চটপটি, হট পেটিস, আয়ারল্যান্ডের বিখ্যাত মিঠাই ঘরের মিস্টির স্বাদ নিয়ে আগত অতিথিদের মাঝে ছিল বাংলাদেশী সংস্কৃতির প্রাপ্তির হাসি।

পিঠা উৎসবের স্টলের ভিতর থেকে-ঝালমুড়ি খেতে এসো,জবা পিঠা ঘর,ঐতিহ্য পিঠা ঘর, মিঠাই ঘরকে সেরা স্টলের পুরস্কারেও ছিল বাড়তি আকর্ষন। সব মিলিয়ে একটি বাংলাদেশী পরিবারের আমেজে ছিল গলওয়ের বোট ক্লাবটি।
আগতরা জানালেন- মাঝে মাঝে এ জাতীয় অনুস্ঠান একে অপরের মাঝে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ করতে ও আঞ্চলিক সংস্কৃতির ধারাকে তুলে ধরতে সহায়ক ভুমিকা পালন করবে।

অনুষ্ঠানে বিশিস্টজনের মাঝে উপস্থিত ছিলেন- সৈয়দ মুস্তাফিজুর রহমান, ফারুক সরোয়ার, মো: মোস্তফা, শামসুল হক, ইকবাল মাহমুদ, শামীম কবির, আনোয়ারুল হক, জামাল বাসীর, আজিমুল হোসেন আজিম, শিবলী চৌধুরী, তামিম মজুমদার, আরিফ টুকু, আব্দুল লতিফ, মিজানুর রহমান জাকির, জাকির বুলবুল সহ আরো অনেকে। পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন জাহিদ মোমিন চৌধুরী ও জাহিদুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *