‘করোনার চেয়ে ঈশ্বর শক্তিশালী’ বলা সেই পাদ্রী প্রাণ হারালেন করোনাতেই

Spread the love

নাগরিক ডেস্ক : করোনাভাইরাসে বিপর্যস্তের তালিকায় প্রথমে রয়েছে মৃত্যুপুরিতে পরিণত হওয়া যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে এক নম্বরে থাকা দেশটিতে করোনা মোকাবিলায় চলছে লকডাউন। সামাজিক দূরত্ব মানতে বাড়ির বাইরে বের না হতে সবাইকে বলা হলেও ভার্জিনিয়ার এক চার্চের পাদ্রি তার বিরোধিতা করেছিলেন।

ভার্জিনিয়ার চেস্টারফিল্ডে নিউ ডেলিভারেন্স এভানগ্যালিস্টিক চার্চের প্রতিষ্ঠাতা ওই পাদ্রির নাম জেরাল্ড গ্লেন। তিনি গর্ব করে জানিয়েছিলেন, তিনি জেলে কিংবা হাসপাতালে না যাওয়া পর্যন্ত চার্চে প্রার্থনা চালিয়ে যাবেন।

গত শনিবার করোনাভাইরাসে তার মৃত্যু হয়েছে বলে ওই চার্চের এক জ্যেষ্ঠ পাদ্রির বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে দ্য ওয়াশিংটন পোস্ট। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। 

তিনি বলেছিলেন, ‘আমি বিশ্বাস করি করোনাভাইরাসের চেয়ে ঈশ্বর বেশি শক্তিশালী। আপনারা এটি লিখে রাখতে পারেন।’

জেরাল্ড গ্লেন বিতর্কিতভাবে নিরাপত্তা প্রোটোকল লঙ্ঘন করেছিলেন। নিজেকে অপরিহার্য ঘোষণা করে গির্জা উন্মুক্ত রাখার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তখন তিনি বলেছিলেন, ‘আমি একজন ধর্মপ্রচারক। আমি ঈশ্বরের সঙ্গে কথা বলি।’

ভার্জিনিয়া চার্চের পক্ষ জানানো হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার এক সপ্তাহ পর গ্লেন মারা গেছেন। তার স্ত্রীর শরীরিক অবস্থাও ভালো নয়। তবে করোনায় আক্রান্ত কি-না সেই বিষয়ে কোনো তথ্য দেওয়া হয়নি। 

গ্লেনের মেয়ে মার গেরি ক্রোলি জানিয়েছেন, তার বাবা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি এই ভাইরাসটিকে গুরুতরভাবে নেওয়ার জন্য সবাইকে আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘আমি মানুষকে করোনার তীব্রতা এবং এর গুরুতরতা বোঝার জন্য অনুরোধ করছি। কারণ মানুষ বলছে এটি আমাদের জন্য নয়। কিন্তু এটি আমাদের চারপাশের সবার জন্যই।’

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৬ লাখ ১৪ হাজার ২১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ২৬ হাজারের বেশি মানুষের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *