কুয়াকাটায় ট্যুর অপারেটরদের দুইদিনব্যাপী অনলাইন কর্মশালা

Spread the love

নাগরিক রিপোর্ট : করোনা আক্রান্তে গোটা দেশ যখন লকডাউনে, পর্যটন শিল্প যখন স্থবির, ঠিক তখন অন্ধকারে আলোর ঝলকানির মতো পর্যটন সংশ্লিষ্ঠদের জন্য নতুন দিগন্ত উম্মোচন করেছেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। কর্মহীন ট্যুর অপারেটরদের নিয়ে এ প্রথম শুরু হয়েছে অনলাইন ভিত্তিক ভার্চুয়াল প্রশিক্ষণ। মঙ্গলবার থেকে শুরু হওয়া অনলাইন প্রশিক্ষন কর্মশালায় সাগরকন্যা কুয়াকাটার ৩০ জন ট্যুর অপারেটর অংশগ্রহন করেন।
মঙ্গলবার বেলা ১১টায় ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কুয়াকাটা ( টোয়াক) এর সদস্যদের করোনা সংকট উত্তরণ ও পেশাগত দক্ষতা বৃদ্ধিতে ২ দিনব্যাপি অনলাইন ভার্চুয়াল প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। কর্মশালার উদ্ভোধন করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) জাবেদ আহমেদ।
প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড পরিচালক (যুগ্ন সচিব) আবুতাহের মোহাম্মদ জাবের। এছাড়াও কর্মশালায় সম্পৃক্ত ছিলেন ট্যুরিজম বোর্ট উপ-পরিচালক, মোহাম্মদ সাইফল ইসলাম, সহকারী পরিচালক বোরহান উদ্দিন। প্রশিক্ষক হিসেবে ছিলেন ট্যুর অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ ( টোয়াব) এর প্রেসিডেন্ট রাফিউজ্জামান এবং মনিরুজ্জামান মাসুম, নুরাইন শারমিন আফরোজি।
ট্যুর অপারেটর এসোসিয়েশ অব কুয়াকাটা (টোয়াক) এর সভাপতি রুমান ইমতিয়াজ তুষার জানান, এটি একটি চমৎকার উদ্যোগ। ট্যুর অপারেটররা বসে না থেকে অনন্ত ভবিষ্যতের জন্য প্রশিক্ষন নিয়ে দক্ষতা বৃদ্ধি করতে পারছেন। অপরদিকে আর্থিকভাবেও সহযোগীতা পাচ্ছেন । এমন একটি কর্মসূচী গ্রহন করায় তিনি ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কে ।।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *