আগৈলঝাড়ায় বিদ্যুৎ বিলে জরিমানা আদায়ে বিক্ষোভ

শেয়ার করুনঃ

নাগরিক রিপোর্ট: করোনার প্রভাবে বিদ্যুৎ বিলের জরিমানা মওকুফের সিদ্ধান্ত উপেক্ষা করে আগৈলঝাড়ায় বকেয়া বিদ্যুৎ বিলে জরিমানাসহ আদায় করাকে কেন্দ্র করে বিক্ষোভ করেছে শতাধিক গ্রাহক। সোমবার পল্লী বিদ্যুৎ অফিসে এ ঘটনা ঘটেছে। বিল আদায়কারীদের উদাসীনতার কারনে এ অবস্থার সৃস্টি হয়েছে বলে জানা গেছে।
বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আগৈলঝাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের গ্রাহকেরা সোমবার বিদ্যুৎ অফিসের নির্ধারিত স্থান জোবারপার সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে বিদ্যুৎ বিল প্রদান করতে যান। বিদ্যালয়ের একটি কক্ষে বিল আদায় করছিলেন কর্মকর্তারা।
আবাসিক ও বাণিজ্যিক বিদ্যুৎ বিলের গ্রাহকেরা বিদ্যুৎ বিলের টাকা জমা দিতে গিয়ে জরিমানাসহ আদায় করতে দেখে আদায়কারীদের সাথে গ্রাহকের বাকবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে বিক্ষুব্ধ গ্রাহকেরা সরকারী নির্দেশ অমান্য করে বিদ্যুৎ বিল আদায়ের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন শুরু করেন।
আগৈলঝাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম মো. হযরত আলী বলেন, পূর্বে বানিজ্যিক গ্রাহকদের কাছ থেকে জরিমানা ছাড়া বিল আদায়ের কোন নির্দেশনা ছিল না। আবাসিক গ্রাহকেরা চলতি বছরের ফেব্রæয়ারী, মাচর্, এপ্রিল ও মে মাসের বিল জরিমানা ছাড়া প্রদানের সিদ্ধান্ত ছিল। আবাসিক গ্রাহকেতরা জরিমানা ছাড়াই বিল প্রদান করছিলেন।
তিনি আরও বলেন, সোমবার দুপুরে ভিডিও কনফারেন্সে এনার্জি রেগুলেটরি কমিশনের প্রেস বিফিং ফেব্রæয়ারী, মার্চ ও এপ্রিল মাসের বিল জরিমানা ছাড়া গ্রহনের সিদ্ধান্ত প্রদান করলে গ্রাহকের কাছ থেকে ৩ মাসের কোন বকেয়া বিলে জরিমানা ছাড়া আদায় কার্যক্রম করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *