মানবতার চিকিৎসক আনোয়ার হোসেনের দাফন সম্পন্ন

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশাল নগরীর আধুনিক চিকিৎসা কেন্দ্র রাহাত আনোয়ার হাসপাতাল এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডা. আনোয়ার হোসেন শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না…..রাজিউন)। সোমবার দিবাগত রাত আড়াইটায় রাজধানীর বাড্ডায় এএমজেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত এই চিকিৎসক মারা যান। তার বয়স হয়েছিল ৫৫ বছর। ডা: আনোয়ার স্ত্রী, ১ পুত্র, ১ কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি বরিশালের একজন সনামধন্য, পরোপকারী ও মানবতার চিকিৎসক হিসেবে পরিচিত ছিলেন। তিনি অর্থপেডিক বিশেষজ্ঞ চিকিৎসক ছিলেন। করোনা সনাক্ত হওয়ার আগ মুহুর্ত পর্যন্ত নিজ হাসপাতালে রোগীদের সেবা দিয়েছেন।
মঙ্গলবার সকাল পৌনে ১১টায় তার প্রিয় প্রতিষ্ঠান নগরীর রাহাত আনোয়ার হাসপাতালে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এর পর গ্রামের বাড়ি ঝালকাঠী জেলার বিনয়কাঠী ইউনিয়নের নাক্তা গ্রামে জোহরবাদ দ্বিতীয় জানাজা শেষে তার দাফন সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।
এর আগে সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে চিকিৎসক আনোয়ার হোসেনকে বরিশাল থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নেয়া হয়। পরে তাকে কয়েকটি হাসপাতাল ঘুরে বাড্ডার এএমজেড হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
রাহাত আনোয়ার হাসপাতালের পরিচালক অ্যাডভোকেট লস্কর নুরুল হক বলেন, চিকিৎসক আনোয়ার হেসেন করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন। রোববার রাতেও তিনি এক অসুস্থ রোগীর সফল অস্ত্রোপচার করেন। তবে সোমবার সকালে হঠাৎ তার শ্বাসকষ্ট দেখা দেয়।
আগে থেকেই তিনি অ্যাজমায় ভুগছিলেন জানিয়ে রাহাত আনোয়ার হাসপাতালের পরিচালক বলেন, শ্বাসকষ্ট বাড়লে তাকে অক্সিজেন দেওয়া হয়। দুপুরের পর থেকে তার অবস্থার অবনতি হয়। বিকেল সাড়ে ৫টার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ঢাকায় পাঠানো হয়। সেখানে চিকিৎসক আনোয়ার হোসেনকে বাড্ডার এএমজেড হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত আড়াইটার দিকে তার মৃত্যু হয়েছে বলে জানান অ্যাড: লস্কর নুরুল হক।
এদিকে ডাঃ আনোয়ারের ইন্তেকালে বরিশালে শোকের ছায়া নেমে এসেছে। তিনি এ অঞ্চলের রোগীদের জন্য একজন পরোপকারী ও মানবতার ডা: হিসেবে বেশ শুনাম অর্জন করেন। ডা: আনোর হোসেন বরিশাল থেকে প্রকাশিত দুটি পত্রিকার প্রকাশক ও সম্পাদক ছিলেন। তিনি বরিশালের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি সহ ওই সব প্রতিষ্ঠানের দাতা হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *