ইমামের গলায় জুতার মালা, সেই চেয়ারম্যান বরখাস্ত

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার দড়িরচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের মোস্তফা রাড়ী নামের সেই পাষান্ড চেয়ারম্যান সাময়িক বরখাস্ত হয়েছেন। একই সাথে ওই ইউনিয়নের সদস্য মো: শহীদ দেওয়ান কেও বরখাস্ত করা হয়েছে। দড়িরচর খাজুরিয়া ইউনিয়নের একটি মাদ্রাসার নি¤œ সহকারী এবং পার্শবর্তা মসজিদের ইমাম সহিদুল ইসলাম আলাউদ্দিন কে গলায় জুতার মালা পড়িয়ে লাঞ্চিত করার ঘটনায় ওই ২জন বরখাস্ত হলেন। মঙ্গলবার স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে- যেহেতু দড়িরচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা রাড়ী ক্ষমতার অপব্যাবহার করে মধ্য দড়িরচর খাজুরিয়া দাখিল মাদ্রাসার নি¤œ সহকারী কাম কম্পিউটার অপারেটর সহিদুল ইসলামের উপর লাঠি, জুতা ও ঝাড়– দিয়ে লাঞ্চিত এবং ৫০ হাজার টাকা চাঁদা দাবী ও জুতার মালা পড়িয়ে তা মোবাইলে ধারন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয়ভাবে যা প্রমানিতও হয়েছে। সেহেতু এমন অপরাধমুলক কাজ জনস্বার্থ পরিপন্থি হওয়ায় স্থানীয় সরকার আইন (ইউনিয়ন পরিষদ) ২০০৯ এর ধারা ৩৪ (১) অনুযায়ী ইউপি চেয়ারম্যান মোস্তফা রাড়ীকে সাময়িক বরখাস্ত করা হল।
একই ধরনের অভিযোগে ওই ইউনিয়নের সদস্য মো: শহীদ দেওয়ান কেও সাময়িক বরখাস্ত করা হয়েছে। মেহেন্দীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা পিযুষ চন্দ্র দে এ তথ্যর সত্যতা স্বীকার করে বলেছেন, মন্ত্রনালয়ের নির্দেশনা দ্রæত বাস্তবায়ন করা হবে।
প্রসঙ্গত, গত ৩ জুন বুধবার উপবৃত্তির টাকা আতœসাতের অভিযোগে মাদ্রাসার নি¤œ সহকারী এবং পার্শবর্তা মসজিদের ইমাম সহিদুল ইসলাম আলাউদ্দিন কে গলায় জুতার মালা পড়িয়ে লাঞ্চিত করে দড়িরচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের মোস্তফা রাড়ী সহ তার অনুসারীরা। পরদিন ৪ জুন চেয়ারম্যান মোস্তফাসহ ২জনকে আটক করে কারাগারে প্রেরন করে জেলা পুলিশের বিশেষ শাখা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *