বাজেট সংশোধনের দাবি নিয়ে বরিশালের রাস্তায় ছাত্র মৈত্রী

Spread the love

নাগরিক রিপোর্ট: ২০২০-২১ সালের ঘোষিত বাজেটে বিভিন্ন অসংগতি তুলে ধরে বরিশাল নগরীর সদর রোডে দূর বন্ধন প্রতিবাদ করেছে বাংলাদেশ ছাত্রমৈত্রী। নগর ও জেলা শাখা ছাত্রমৈত্রীর শনিবার বেলা সাড়ে ১১টায় নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে এ কর্মসূচী পালন করেছে।
এসময় বক্তারা, ২০২০-২১ অর্থবছরের বাজেটে শিক্ষাখাতে জিডিপির ৮ শতাংশ এবং স্বাস্থ্য ও কৃষি খাতে ৭ শতাংশ বরাদ্দ করা, শিক্ষা জাতীয়করণ এবং শিক্ষ প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীদের এক বছরের সেমিস্টার ফি মওকুফ, দুর্নীতি লুঠপাট বন্ধ করে পূর্ণাঙ্গ রেশনিং ব্যবস্থা চালু করার দাবী তুলে ধরেন।
এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সহ-সভাপতি ও নগর সভাপতি শামিল শাহরোখ তমাল। ইমরান নূর নিরবের সঞ্চালনায় এ কর্মসূচীতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বরিশাল জেলা কমিটির নেতা মোজাম্মেল হক ফিরোজ, জাতীয় শ্রমিক ফেডারেশন বরিশাল জেলা সভাপতি জাকির হোসেন, ছাত্রমৈত্রী কেন্দ্রীয় সহ-সভাপতি সুজন আহমেদ, জেলা সভাপতি মিন্টু দে, আল মামুন রাব্বি, সঞ্জয় হালদার, নজরুল ইসলাম তালুকদার প্রমুখ। বক্তারা, সংশোধিত বাজেটে এসকল যৌক্তিক দাবী অন্তর্ভুক্ত করে ২০২০-২১ অর্থবছরের বাজেট পাস করার দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *