চেয়ারম্যান লিটন মোল্লার বিরুদ্ধে আড়াই লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে দুরপাল্লা রুটের পরিবহন কাউন্টারের ম্যানেজারকে মারধর করে আড়াই লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। ঘটনার শিকার গোল্ডেন লাইন পরিবহনের ম্যানেজার শহিদুল ইসলাম বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বুধবার রাত আনুমানিক ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনা জানিয়ে কেন্দ্রীয় বাস টার্মিনালের অঘোষিত নিয়ন্ত্রক সদর উপজেলার কাশীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লিটন মোল্লাকে প্রধান আসামী করে বৃহস্পতিবার সন্ধ্যায় মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
শহীদুল ইসলাম অভিযোগ করেছেন, কামাল হোসেন লিটন মোল্লার দাবীকৃত চাঁদা না দেয়ায় তার নির্দেশে এ হামলা ও টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।
বিমান বন্দর থানার ওসি জাহিদ-বিন আলম বৃহস্পতিবার সন্ধ্যায় মুঠোফোনে জানান, গোল্ডেন লাইন নামে একটি পরিবহনের কাউন্টার ম্যানেজার মো. শহিদুল ইসলামকে মারধর করে টাকা ছিনতাইয়ের লিখিত অভিযোগ তিনি পেয়েছেন। তদন্ত করে অভিযোগের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেবেন।
হাসপাতালে চিকিৎসাধীন মো. শহিদুল ইসলাম জানান, বুধবার রাত ১২টার দিকে কাউন্টার বন্ধ করে বাস টার্মিনালের পেছনের রাস্তা থেকে বের হওয়ার সময় একদল লোক তাকে ঘিরে ধরে।কিছু বুঝে ওঠার আগেই তারা তাকে বেদম মারধর করে সঙ্গে থাকা ২ লাখ ৪৩ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। তার ডাক চিকৎকারে টার্মিনালে দায়িত্বরত পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।
অভিযোগে উল্লেখ করা হয়, আওয়ামীলীগ দলীয় কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও নথুল্লাবাদ বাস টার্মিনালের অঘোষিত নিয়ন্ত্রক লিটন মোল্লা গোল্ডেন লাইন পরিবহনের কাউন্টার প্রতিমাসে ২০ থেকে ২৫ টাকা মাসোহারা চাঁদা দাবী করেছে। ভয়ভীতি দেখিয়ে কয়েকমাস দাবীকৃত টাকাও নিয়েছে লিটন মোল্লার সহযোগীরা। করোনা পরিস্থিতিতে পরিবহনের আয় কমে গত দুইমাস চাঁদার টাকা দেয়া হয়নি। এতে ক্ষিপ্ত হয়ে তাকে কয়েকদিন আগে সহযোগীরা লিটন মোল্লার বাড়িতে ডেকে নিয়ে চাঁদা না দিলে প্রাণনাশের হুমকি দিয়েছিল।
অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে অভিযুক্ত চেয়ারম্যান লিটন মোল্লার মুঠোফোনে (০১৭১১-২২১১৭১) একাধিক কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি।
উল্লেখ, গত ফেব্রæয়ারীতে বাস টার্মিনালের তৎকালীন নিয়ন্ত্রক মহানগর শ্রমিক লীগের সভাপতি আফতাব হোসেনকে হটিয়ে লিটন মোল্লা টার্মিনালের নিয়ন্ত্রন নেয়। এরপর থেকে অদৃশ্য শক্তির জোরে বাস টার্মিনালের সবকিছুই চলছে লিটন মোল্লার আদেশ-নির্দেশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *