ঈদ শেষে বরিশালে খুললো অফিস, কর্মস্থলে ছোটা শুরু

Spread the love

নাগরিক রিপোর্ট: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ৩ দিনের ছুটি শেষে সোমবার বরিশালে অফিস-আদালত খুলেছে। খুলেছে ব্যাংক-বীমা ও শেয়ারবাজারও। এদিকে ঈদ উৎসব শেষে কর্মস্থলে ছোট শুরু করেছেন সাধারন মানুষ।

সরকারি, আধাসরকারি, বেসরকারি ও স্বায়ত্বশাসিত অফিসের কর্মকর্তা-কর্মচারীরা ঈদুল আজহার ৩ দিন ছুটি ভোগ শেষে কাজে যোগ দিয়েছেন। গত শুক্রবার থেকে ঈদুল আজহার তিন দিনের ছুটি শুরু হয়। পরদিন শনিবার ঈদুল আজহা পালিত হয়। রোববার ছিল ঈদের ছুটির শেষ দিন।

মহামারিকালের ঈদে আগের মতো উৎসব পালনে আনুষ্ঠানিকতার সুযোগ না থাকলেও ছুটি শেষে অফিসের প্রথম দিনে সহকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় চলে।

এবারের ঈদের ছুটির সময় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাধ্যতামূলক কর্মস্থলে থাকতে হয়েছে। তারা কর্মস্থল ত্যাগ করতে পারেননি। গত ১৩ জুলাই অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে কর্মস্থল ত্যাগ না করার সিদ্ধান্ত গৃহীত হয়। ওই সভা থেকে ঈদের ছুটির সময় সরকারি কর্মকর্তা-কর্মচারিদের কর্মস্থলে থাকার নির্দেশনা দেয়া হয়।

এদিকে ঈদে গার্মেন্টসসহ বেসরকারি প্রতিষ্ঠানের ছুটিও ৩ দিন রাখা হয়। ঈদের আগে পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র পক্ষ থেকে গার্মেন্টস কর্মীদের ঈদে রাজধানী ছেড়ে না যাওয়ার আহ্বান জানানো হয়েছিল। ফলে বেসরকারি প্রতিষ্ঠানের কর্মরতদেরও আজ থেকে কর্মস্থলে যোগ দিতে হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *