বাউফলে জানাযায় এমপির সামনে উপজেলা চেয়ারম্যান লাঞ্ছিত

Spread the love

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বাউফলে এমপির সামনে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদারকে লাঞ্ছিত করা হয়েছে। এ ঘটনায় দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, স্থনীয় এমপি ও সাবেক চীফ হুইপ আসম ফিরোজ এবং বাউফল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার একই দলের প্রতিপক্ষের হাতে নিহত যুবলীগ নেতা রুমন তালুকদার ও তার চাচাতো ইসাত তালুকদারের জানাজায় যোগ দিতে সোমবার বিকালে কেশবপুর ইউনিয়নে যান। কেশবপুর কলেজ মাঠে জানাজা অনুষ্ঠিত হওয়া আগে উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার স্পিকার নিয়ে বক্তব্য শুরু করলে ওই ইউনিয়নের কয়েকজন বিক্ষুদ্ধ নেতাকর্মী হৈচৈ শুরু করেন। ডাকচিৎকারসহ উপজেলা চেয়ারম্যানকে উদ্দেশ্য করে অশ্লীল ভাষায় গালিগালাস করতে থাকেন। একপর্যায়ে বিক্ষুদ্ধরা তার দিকে কয়েকটি জুতা নিক্ষেপ করেন এবং তার দিকে তেড়ে আসেন। এসময় এমপি আসম ফিরোজ ও তার সাথে সফর সঙ্গী নেতারা তেড়ে আসা নেতাকর্মীদের শান্ত করার চেষ্টা করেন।

কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালেহ উদ্দিন পিকু ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন লাভুর সাথে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। দুই পক্ষের সমর্থকদের মধ্যে একাধিকবার মারামারির ঘটনাও ঘটেছে। কিন্তু বিরোধ নিষ্পত্তি করতে দলের সভাপতি আসম ফিরোজ এমপি কোন ধরণের উদ্যোগ নেননি। এ কারণে ওই ইউনিয়নের নেতাকর্মী সমর্থকরা তার উপর অসন্তষ্ট ছিল। আর এই বিরোধের জের ধরেই গত রবিবার সন্ধ্যায় একপক্ষের হাতে যুবলীগ নেতা রুমান (৩০) ও ইসাত (২৪) খুন হন। এমপির সামনে উপজেলা চেয়ারম্যান লাঞ্ছিত হওয়ার ঘটনায় দলের সাধারন নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের কয়েক নেতা বলেন, ‘দলের সাধারণ সম্পদক আবদুল মোতালেব হাওলাদার একজন ত্যাগী নেতা। দলের দুঃসময়ের বন্ধু। দলের জন্য তিনি জীবন যৌবন শেষ করেছেন। তিনি নিজে ও তার ছেলেসহ পরিবারের লোকজন নিগৃহিত হয়েছেন। ডাবল মার্ডার মামলাসহ একাধিক মিথ্যা মামলায় দীর্ঘ বছর জেল খেটেছেন। সেই নেতাকে এমপির সামনে লাঞ্ছিত করা হয়েছে, তা মেনে নেয়া যায়না। আমরা এ ঘটনার বিচার চাই।’
এ ঘটনার পর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালে হাওলাদার তার ফেসবুক আইডি থেকে একটি স্টাটাস দিয়েছেন। সেখানে তিনি স্থানীয় এমপিকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘আপনার সাথে আীছ বিধায় যে ভাবে ব্যবহার করার করুন। মনে রাখবেন শেষ দিন পর্যন্ত আপনার সাথে আছি এবং থাকবো। জয় বাংলা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *