ববিতে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

Spread the love

নাগরিক রিপোর্ট: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে বরিশাল বিশ^বিদ্যালয়ে (ববি) বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। রবিবার এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।


এসময় অন্যান্যের মধ্যে বরিশালের জেলা প্রশাসক এস, এম অজিয়র রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মেহেদি হাসান, বন বিভাগের কর্মকর্তাগণ, বিশ^বিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষকমন্ডলী, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।
বরিশাল সদর উপজেলা প্রশাসন ও উপজেলা বন বিভাগের সামাজিক বনায়ন কর্মসূচির অংশ হিসেবে প্রাতিষ্ঠানিক বনায়নের আওতায় বরিশাল বিশ^বিদ্যালয়ে বিভিন্ন প্রজাতির দুই হাজার তিনশ বৃক্ষের চারা পর্যায়ক্রমে রোপন করা হবে।


বৃক্ষরোপণকালে উপাচার্য বলেন, বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু। সকলের সুস্থ্য থাকার জন্য বৃক্ষায়ন, বনায়ন, সবুজায়ন, জীববৈচিত্র সংরক্ষণ ও অকৃত্রিম খাদ্য উৎপাদনের জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। পাশাপাশি গাছের যতœ ও পরিচর্যার ওপরও গুরুত্বারোপ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *