সড়ক সংস্কারসহ ৩ দফা দাবীতে বরিশালে বিক্ষোভ

শেয়ার করুনঃ

নাগরিক রিপোর্ট: বরিশাল নগরীতে সড়ক ও খাল সংস্কারসহ ৩ দফা দাবীতে বরিশালে আন্দোলন কর্মসূচী পালন শুরু করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত তারা নগরীর বিভিন্ন এলাকায় মানববন্ধন ও সমাবেশ করবে। বুধবার কর্মসূচীর প্রথম দিন রূপাতলী বাস টার্মিনাল গোল চত্বর ও সাগরদী বাজারে পৃথক সমাবেশ ও মানবন্ধন অনুষ্ঠিত হয়।


এতে বক্তৃতা করেন জেলা বাসদের আহŸায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা. মণীষা চক্রবর্তী, শ্রমিক ফ্রন্ট নেতা নুরুল হক, ইউসুফ হাওলাদার, শহিদুল ইসলাম, বিজন শিকদার, মনিরুল ইসলাম, হারুন শরীফ, জলিল হাওলাদার প্রমুখ।


বক্তারা বলেন, বরিশাল সিটি কর্পোরেশনে হোল্ডিং ট্যাক্স নির্ধারণের হার অত্যন্ত বেশী, কিন্তু নাগরিক অধিকার নিশ্চয়তা দেবার বেলায় তারা অদৃশ্য। রাস্তা-খাল-ড্রেনের সংস্কার নেই, কিন্তু জনগণের পকেট কাটার সমস্ত আয়োজন রয়েছে। রিক্সার লাইসেন্স নবায়ন করতে গিয়ে শ্রমিকদের বিগত কয়েক বছরের বকেয়া আদায়ে চাপ দেয়া হচ্ছে, যা করোনা মহামারি পরিস্থিতিতে অমানবিকও আচরনের শামিল।


বাসদের তিন দফা দাবীর অপর দুটি হচ্ছে- রিক্সা-ইজিবাইক ও হকার উচ্ছেদের ষড়যন্ত্র বন্ধ এবং রিক্সার লাইসেন্স নবায়নে বকেয়া মওকুফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *