বরিশালে ৩০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার, গ্রেফতার-১

Spread the love

নাগরিক রিপোর্ট: নিষিদ্ধ কারেন্ট জাল ব্যবহার করে জাটকা ইলিশ নিধনের অভিযোগে বরিশাল সদর উপজেলার সায়েস্তবাদ এলাকা থেকে মো: মামুন হাওলাদার(৩৩) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। এসময় ওই ব্যক্তির বাড়ি থেকে প্রায় সাড়ে ৩০ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়। বৃহস্পতিবার সকাল ৯টায় র‌্যাব এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।


র‌্যাবের তথ্যমতে, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর কাউনিয়া থানাধীন শায়েস্তাবাদ ইউনিয়নের রামকাঠী এলাকার মো: মামুন হাওলাদারের বাড়ীতে অভিযান চালিয়ে ১৩টি প্লাষ্টিকের বস্তার মধ্য থেকে ৩০ হাজার ৬০০ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করা হয়। যার ওজন হবে প্রায় ৩৪০ কেজি এবং মূল্য ৩ লাখ ৪০ হাজার টাকা। এসময় বাড়ি থেকে পালানোর চেস্টাকালে মো: মামুন হাওলাদার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে র‌্যাব।


র‌্যাবের জিজ্ঞাসাবাদে মামুন স্বীকার করে যে- সে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল মজুদ করে জাটকা ইলিশ নিধন করে আসছে। এগুলো ক্রয়-বিক্রয় এর সাথেও সে জড়িত।


এ ঘটনায় র‌্যাবের বরিশাল সিপিএসসি’র ডিএডি মো: জিল্লুর রহমান বাদী হয়ে বৃহস্পতিবার গ্রেফতারকৃত মামুনের বিরুদ্ধে কাউনিয়া থানায় মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন মামলা দায়ের করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *