বরিশালে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশালের সিভিল সার্জন ডা: মো: মনোয়ার হোসেন বলেছেন, প্রাণঘাতী করোনার দ্বিতীয় ঢেউ আসছে। এজন্য আমাদের আরও সতর্ক হতে হবে। মাস্ক পড়া, সেনিটাইজার ব্যবহারে আরও বেশি যতœশীল হতে হবে। করোনার কারনে এবার ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনও সংক্ষেপ করা হচ্ছে। জেলার ১০ উপজেলায় প্রায় ৩ লাখ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। বৃহস্পতিবার (১ অক্টোবর) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এক ওরিয়েন্টেশন কর্মশালায় তিনি এসব কথা বলেন।


সিভিল সার্জন বলেন, করোনার প্রভাবে এবছর প্রতি কেন্দ্রে ১দিন করে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি গুজবে বিভ্রান্ত না হওয়ার আহবান জানিয়ে বলেন, আগামী ৪ থেকে ৭ অক্টোবর জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। জেলার ১০ উপজেলার ৮৫টি ইউনিয়নের ২ হাজার ৫০টি টিকাদান কেন্দ্রে ১২ থেকে ৫৯ মাস বয়সের ২ লাখ ৭৫ হাজার ৪৯৮জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ৬ থেকে ১১ মাসের বয়সের ৩৩ হাজার ৫জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল কাওয়ানো হবে।


কর্মশালায় উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা: মাহমুদ হাসান, মেডিকেল অফিসার ডা: মুহাইমিনুল ইসলাম, পুষ্টিবিষয়ক কর্মকর্তা মো: ইব্রাহিম খলিল, ইপিআই সুপারেনটেন্ড বজলুর রহমান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *