বরিশালে মাস্ক পড়তে অন্যরকম ক্যাম্পেইন

Spread the love

নাগরিক রিপোর্ট: করোনা থেকে রক্ষায় মাস্ক ব্যবহারে উৎসাহিত করতে বরিশাল নগরীর ৫টি পয়েন্টে একযোগে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার নগরীর সদর রোড, নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনাল, রূপাতলী বাস টার্মিনাল, নদী বন্দর এবং মেডিকেল কলেজ হাসপাতাল চত্ত¡রে একযোগে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এ সময় মাস্ক ব্যবহারে নানা সচেতনতামূলক শ্লোগান লেখা প্লাকার্ড প্রদর্শন করেন তারা।


শেখার কোন বয়স নাই; মাস্ক ছাড়া উপায় নাই, মাস্ক পড়–ন নিজে বাঁচুন- এমনি নানা শ্লোগান নিয়ে বরিশালে ক্যাম্পেইন করেছে ভলান্টিয়ার ফর বাংলাদেশ নামক যুব সংগঠন। সংগঠনের সদস্য মো. রাকিন বলেন, জনগনকে মাস্ক ব্যবহারে উৎসাহিত করতে তারা প্রচারনা শুরু করেছেন।
এদিকে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে বরিশালে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে।

বৃহস্পতিবার নগরীর নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজার নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এ সময় বিভিন্ন বাসের মাস্কবিহীন ৮জন যাত্রীকে ১ হাজার ৭শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। একই সাথে মাস্কবিহীন যাত্রীদের মাঝে মাস্ক বিতরন এবং করোনার প্রকোপ থেকে বাঁচতে সচেতনতামূলক লিফলেট বিতরন করেন ভ্রাম্যমান আদালত। এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন বাস এবং টিকেট কাউন্টারে ‘নো মাস্ক, নো টিকেট, নো এন্ট্রি’ লেখা ফেস্টুন বিতরন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *