বরিশালে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে স্বামী কারাগারে

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশালের গৌরনদীতে ৫০ হাজার টাকা যৌতুকের দাবিতে এক সন্তানের জননী স্বপ্না বেগম (২৮)কে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গৌরনদী পৌরসভার বড় কসবা এলাকার নির্যাতিতা গৃহবধু স্বপ্না বেগম বাদি হয়ে পাষান্ড স্বামী আবু বক্কর সিদ্দিক (৩৩)কে আসামি করে সোমবার দিবাগত রাতে গৌরনদী থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় রাতেই স্বামী আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করেছে পুলিশ।

সে (সিদ্দিক) উপজেলার বড় কসবা এলাকার নুর মোহাম্মদ খানের ছেলে। গ্রেফতারকৃত সিদ্দিককে মঙ্গলবার বিকেলে বরিশাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক তাকে কারাগারে প্রেরণ করেন।
মামলার বরাত দিয়ে থানার সেকেন্ড অফিসার এসআই হারুন-অর-রশিদ জানান, ১২ বছর পূর্বে আবু বক্কর সিদ্দিকের সঙ্গে স্বপ্না বেগমের সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় শ্বশুর বাড়ি থেকে মেয়ে জামাতা সিদ্দিককে ৫০ হাজার টাকা যৌতুক দেয়া হয়। বিয়ের পর যৌতুক লোভী স্বামী সিদ্দিক স্ত্রী স্বপ্না’র মাধ্যমে গত ৬ মাস ধরে ৫০ হাজার টাকা যৌতক দাবি করে আসছিল।


যৌতুক দিতে অস্বীকার করায় স্বামী সিদ্দিক প্রায়ই স্বপ্নাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছে। দাবিকৃত যৌতুকের ৫০ হাজার টাকা না পেয়ে গত ১২ নভেম্বর স্বামী সিদ্দিক স্ত্রী স্বপ্নাকে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ওই মামলায় সোমবার গভীর রাতে সিদ্দিককে গ্রেফতার করে কারাগারে প্রেরন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *