পুলিশী বাঁধা উপেক্ষা করে যুবদলের ঝটিকা মিছিল

Spread the love

নাগরিক রিপোর্ট: পুলিশী বাঁধা উপেক্ষা করে দীর্ঘ ৫ বছর পর মঙ্গলবার বরিশালে ঝটিকা মিছিল করলো যুবদল নেতাকর্মীরা। নগরীর অশ্বিনী কুমার হল সংলগ্ন বিএনপি কার্যালয় চত্বরে সমাবেশের এক পর্যায়ে তারা মিছিল নিয়ে বের হযে যান। এসময় পুলিশ বাঁধা দিয়েও মিছিলকারীদের আটকাতে পারেনি। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার দলীয় কার্যালয়ে ফিরে আসে।


সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনের ফল বাতিল এবং যুবদল কেন্দ্রীয় সভাপতি সাইফুল ইসলাম নিরব ও সাধারন সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর বিরুদ্ধে দায়েকৃত মামলা প্রত্যাহারের দাবীতে বরিশালে বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছিল মহানগর যুবদল। সমাবেশের আগেই বিভিন্ন ওয়ার্ড থেকে যুবদল নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি কার্যালয় চত্বরে জরো হন। মহানগরের সাধারন সম্পাদক মাসুদ হাসান মামুন ও সিনিয়র সহসভাপতি কামরুল হাসান রতনের নেতৃত্বে আকস্মিক যুবদল নেতাকর্মীরা পুলিশ বেষ্টনী থেকে বের হয়ে মিছিল নিয়ে নগরী প্রদক্ষিণ করেছে।


মিছিল শেষে মহানগর যুবদল সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক মাসুদ হাসান মামুন, মাকসুদুর রহমান মাসুদ, সাজ্জাদ হোসেন, অ্যাডভোকেট মাজহারুল ইসলাম জাহান, শহিদুল হাসান আমির, মিজানুর রহমান পলাশ প্রমুখ।


একই দাবীতে জেলা যুবদলের সাধারন সম্পাদক এইচএম তছলিমের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বরিশাল প্রেসক্লাব গলি থেকে বের হয়ে অশ্বিনী কুমার হল সংলগ্ন বিএনপি কার্যালয়ে পৌছে শেষ হয়।
প্রসঙ্গত, ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় নির্বাচনের পর বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সরকার বিরোধী সমাবেশ করতে পারলেও মিছিল করতে দেয়নি পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *