হাটে চুরি বৃদ্ধি, প্রতিবাদে ব্যবসায়ীদের ধর্মঘট

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশালের গৌরনদী উপজেলার শরিকল হাটের দোকানপাটে চুরি বৃদ্ধির প্রতিবাদে সোমবার দিনভর দুই শতাধিক ব্যবসায়ী তাদের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রেখে ধর্মঘট পালন করেছে। পরে স্থানীয় ইউপির চেয়ারম্যান ফারুক হোসেন মোল্লা আশ্বাসে দিলে বিকেলে ব্যবসাায়ীরা ধর্মঘট প্রত্যাহার করে নেয়। শরিকল পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মো: অলিউল ইসলাম সাংবাদিকদের বলেন, ব্যবসায়ীরা বিষয়টি পুলিশকে অবহিত করেনি। এ বিষয়ে দ্রæত ব্যবস্থা নেয়া হবে।


ক্ষুব্দ ব্যবসায়ীরা জানান, উপজেলার শরিকল হাটে ২ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। সম্প্রতি হাটের ৫টি দোকানের তালা ভেঙ্গে চুরি সংগঠিত হয়। সংঘবদ্ধ একদল চোর রোববার দিবাগত গভীর রাতে সঞ্জয় পালের জুয়েলারি ও রাফি কসমেটিকের দোকানের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে ১০ ভরি স্বর্ণালংকার ও নগদ ৬০ হাজার টাকাসহ ৯ লক্ষাধিক টাকার মালামল চুরি করে নিয়ে গেছে।
ব্যবসায়ী শহিদুল ইসলাম জানান, তার দোকানের তালা ভেঙ্গে চোরেরা নগদ টাকাসহ ৪ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে। গত এক সপ্তাহে হাটের ৫টি দোকানে চুরি সংগঠিত হয়। পাহারাদার থাকা সত্বেও একের পর এক দোকান চুরি হচ্ছে।


শরিকল হাটের ব্যবসায়ী সমিতির সভাপতি ও শরিকল ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক মো: জাহাঙ্গীর হোসেন বলেন, সম্প্রতি সময়ে চুরির ঘটনা বৃদ্ধি পাওয়ায় আমরা উদ্বিগ্ন। এ ব্যাপারে পদক্ষেপ নিতে সোমবার কমিটির জরুরী সভা করে ধর্মঘট পালন করেন।


এব্যপারে শরিকল ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন মোল্লা বলেন, দোকান চুরির প্রতিবাদে সোমবার হাটের ২ শতাধিক ব্যবসায়ী তাদের দোকান বন্ধ করে ধর্মঘট শুরু করেন। পরে তিনি আশ্বাস দিলে ধর্মঘট প্রত্যাহার করে নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *