৯৯৯ এ পুলিশকে বিভ্রান্ত, প্রতারক আটক

Spread the love

নাগরিক রিপোর্ট: ৯৯৯ এ ফোন করে নিরপোরাধ দুই ব্যক্তিকে হত্যা, ডাকাতি মামলার আসামি বলে অভিযোগ দিয়ে পুলিশকে বিভ্রান্ত করে প্রতারক রেজাউল মোল্লা(৫০)। এ ঘটনায় ওই প্রতারককে আটক করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। সোমবার বিকালে বিএমপির উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো: খাইরুল আলম এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। আটককৃত রেজাউল পটুয়াখালী সদর উপজেলার উত্তর বাদুরা গ্রামের বাসিন্দা। সে নগরীর বিভিন্ন এলাকায় বালু ভরাটের কাজ করে।


উপ-পুলিশ কমিশনার খাইরুল আলম জানান, নগরীর ৩ নং ওয়ার্ড মতাসার এলাকার বাসিন্দা ও কাউনিয়া মরোকখোলা পোল জান্নাতুল এন্টারপ্রাইজের স্বত্তাধিকারি মো: রিয়াজুল হক সরদার গত ২০১৯ সালের ৬ আগষ্ট অজ্ঞাতদের হাতে খুন হন। তার লাশ লাকুটিয়া সড়ক তালতলার মোড়ের পাশে একটি ডোবা থেকে উদ্ধার করা হয়। ওই ঘটনায় এয়ারপোর্ট থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। উপ পুলিশ কমিশনার খাইরুল বলেন, মামলাটি বর্তমানে তদন্তধীন রয়েছে।


কিন্তু পটুয়াখালী সদর উপজেলার উত্তর বাদুরা গ্রামের বাসিন্দা রেজাউল মোল্লা এ হত্যা মামলায় নগরীর কাশীপুর ইছাকাঠী এলাকার বাসিন্দা হানিফ সিকদার ও গৌরনদীর বাটাজোর এলাকার বাসিন্দা জসিম সন্যামতকে ফাঁসাতে পুলিশের কাছে ভুল তথ্য দেয়। সে ৯৯৯ এ ফোন করে এবং ওই ২জনকে গ্রেফতারের জন্য পুলিশে ভুল তথ্য দেয়। এমন কি মামলার বাদী মৃত রিয়াজুল হকের স্ত্রী নাজমিন বেগমকেও ৯৯৯ এ ফোন দিয়ে বিভ্রান্তিতে ফেলে রেজাউল।


পুলিশ কর্মকর্তা খাইরুল জানান, পুলিশ নতুন করে ওই মামলা তদন্তে নেমে কথিত দুই ব্যাক্তির কোন সংশ্লিস্টতা পায়নি। এ অবস্থায় পুলিশকে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করার কারনে প্রতারক রেজাউল মোল্লাকে আটক করা হয়েছে।


এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(উত্তর) মো: ফজলুল করিম, এয়ারপোর্ট থানার সহকারী কমিশনার নাসরিন জাহান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *