চোরাই গাড়ির রেজিষ্ট্রেশন, বিআরটিএ সহকারী পরিচালক কারাগারে

Spread the love

নাগরিক রিপোর্ট: চোরাই গাড়ির রেজিষ্ট্রেশন দেয়ার অভিযোগে দূর্ণীতি দমন কমিশনের (দূদক) মামলায় কারাগারে গেলেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) সহকারী পরিচালক আইয়ুব আলী আনসারী। বরিশাল বিশেষ আদালতের বিচারক মো. মোহসিনুল ইসলাম গতকাল সোমবার তাকে কারগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে কয়েকটি মামলার কয়েকটি তারিখে আদালতে অনুপস্থিত থাকায় আইয়ুব আলী আনসারীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা দিয়েছিল আদালত।


আইয়ুব আলী আনসারী বর্তমানে বিআরটিএ’র ঢাকা কার্যালয়ে কর্মরত রয়েছেন। এর আগে বরিশাল, ভোলা ও ঝালকাঠীতে পরিদর্শক এবং সহকারী পরিচালক পদে কর্মরত থাকাবস্থায় তার বিরুদ্ধে অগনিত দূর্ণীতির অভিযোগ রয়েছে। ড্রাইভিং লাইসেন্স ও গাড়ি রেজিষ্ট্রেশনে আবেদনকারীদের জিম্মি করে টাকা আদায়ের অভিযোগ ছিল তার বিরুদ্ধে। মোটার অংকের টাকার বিনিময়ে চোরাই গাড়ির রেজিষ্ট্রেশন দেয়ার অভিযোগ তার বিরুদ্ধে সর্বাধিক।


তার আইনজীবী অ্যাডভোকেট মোখলেসুর রহমান বাচ্চু জানান, ২০১৭ সালে বরিশাল বিআরটিএ’তে কর্মরত পরিদর্শক পদে থাকাবস্থায় একটি গাড়ির রেজিষ্ট্রেশন আবেদনের সরেজমিনে পরিদর্শন করেন তিনি। তার দেয়া তথ্যের প্রতিবেদনের ভিত্তিতে গাড়িটির রেজিষ্ট্রেশন দেয়া হয়। পরবর্তীতে দেখা যায় ওই গাড়িটি ছিল একটি চোরাই গাড়ি। এ ঘটনায় দূদক তার বিরুদ্ধে মামলা দায়ের ও অভিযোগপত্র দিয়েছে।
অ্যাডভোকেট বাচ্চু জানান, আইয়ুব আলী আনসারী উচ্চাদলতের জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষে তিনি মামলার কয়েক তারিখে আদালতে আসলেও বিচারক ছিলেন না। গত তারিখে আনসারী ছিলেন অসুস্থ। এসব কারনে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা দিয়েছিল আদালত। গতকাল সোমবার তিনি আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক তার আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


এদিকে আইয়ুব আলী আনসারীর কারাগারে যাওয়ার পর মামলার তথ্য আনতে গেলে সাংবাদিকদের সঙ্গে রহস্যজনক আচরন করেন ওই আদালতের পেশকার হারুন অর রশিদ ও কর্মচারী হাসান। বিচারকের স্বাক্ষরের অজুহাত দেখিয়ে বিকালে তথ্য দেয়ার কথা বলেন তারা। সন্ধ্যায় তারা জানিয়ে দেন কাল মঙ্গলবার মামলার তথ্য দিতে পারবেন। সুত্রগুলো জনিয়েছে, তথ্য গোপন রাখতে আনসারীর স্বজনদের কাছ থেকে টাকা নিযেছেন আদালতের কর্মচারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *