বরিশালে দেয়ালিকা উৎসব অনুষ্ঠিত

Spread the love

নাগরিক রিপোর্ট: ‘চিন্তায় মননে মুক্তিযুদ্ধ’ স্লোগানে নিয়ে শিশু সংগঠন খেলাঘর বরিশাল জেলা কমিটির আয়োজনে দেয়ালিকা উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ প্রতিযোগিতার ভার্চুয়াল উদ্বোধন করেন শিক্ষা মন্ত্রনালয়ের মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান।


দেয়ালিকা উৎসবের ভার্চুয়ালি উদ্বোধন করে প্রধান অতিথি সচিব আমিনুল ইসলাম খান বলেন, মহান মুক্তিযুদ্ধে সাংস্কৃতিক আন্দোলনের অপরিসীম ভূমিকা রয়েছে। বরিশালে আয়োজিত দেয়ালিকা উৎসব কিশোর-তরুনদের মেধা ও চিন্তা বিকাশে গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে। তিনি বলেন, চলমান তথ্য প্রযুক্তির যুগে হারিয়ে যাচ্ছে সৃজনশীলতা। তাই দেয়ালিকা উৎসবসহ মেধা বিকাশের জন্য উপযোগী সকল ধরনের সাংস্কৃতিক আয়োজন বেশী বেশী প্রয়োজন। কারন শুধু বৈজ্ঞানিক ও যান্ত্রিক উন্নয়ন হলেই হবেনা। সৃজনশীল ও সৃষ্ঠিশীল কর্মকান্ডকে ধরে রাখতে হবে। বরিশাল খেলাঘর দেয়ালিকা উৎসবের আয়োজন করে তরুন-কিশোরদের মেধা বিকাশের যে সুযোগ করে দিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়।


উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খেলাঘর বরিশাল জেলা কমিটির সভাপতি নজমুল হোসেন আকাশ। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি ছিলেন, বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়ার রহমান। ভার্চুয়ালী বিশেষ অতিথি ছিলেন খেলাঘর কেন্দ্রিয় কমিটির চেয়ারপারসন প্রফেসর মাহফুজা খানম, সাধারন সম্পাদক রুনু আলী। বক্তৃতা রাখেন সাবেক কেন্দ্রীয় কমিটির সভাপতি মন্ডলীর সদস্য জীবন কৃষ্ণ দে, শিশু বিষয়ক কর্তকর্তা পঙ্কজ রায় চৌধুরী, জেলা কমিটির সাধারন সম্পাদক তৌছিক আহমেদ রাহাত, দেয়ালিকা উৎসব উদযাপন কমিটির আহবায়ক সমশের আলী লিটু প্রমুখ।


পরে জেলা প্রশাসক দেয়ালিকা উৎসবে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। উৎসবে খেলাঘরের ১১টি শাখা অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *