জাতীয় প্রেসক্লাবে সভাপতি ফরিদা, সম্পাদক ইলিয়াস

Spread the love

নাগরিক রিপোর্ট: জাতীয় প্রেসক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো নারী সভাপতি নির্বাচিত হয়েছেন ফরিদা ইয়াসমিন। তিনি বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। এ নির্বাচনে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ইলিয়াস খান।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের প্যানেল থেকে সভাপতি প্রার্থী ফরিদা ইয়াসমিন পান ৫৮১ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন সবুজ-ইলিয়াস পরিষদের কামাল উদ্দিন সবুজ। তিনি পেয়েছেন ৩৯৫ ভোট। অন্যদিকে, সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়া ইলিয়াস খান পেয়েছেন ৫৬৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ওমর ফারুক ভোট পেয়েছেন ৩৯৩ ভোট।

এ ছাড়া সিনিয়র সহসভাপতি নির্বাচিত হয়েছেন হাসান হাফিজ (৪১৩ ভোট)। তার প্রতিদ্বনদ্বী আজিজুল ইসলাম ভূঁইয়া পেয়েছেন ৩৬৭ ভোট। সহসভাপতি হয়েছেন রেজোয়ানুল হক রাজ (৬১৫ ভোট)। তার প্রতিদ্বন্দ্বী খন্দকার হাসনাত করিম পেয়েছেন ৩৪০ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাইনুল আলম (৫৭৭ ভোট) ও মোহাম্মদ আশরাফ আলী (৩৯৫)। কোষাধ্যক্ষ নিবাচিত হয়েছেন শাহেদ চৌধুরী (৭০৬ ভোট)। তার প্রতিদ্বন্দ্বী সালাহউদ্দিন আহমদ বাবলু পেয়েছেন ২৬৭ ভোট।

সদস্য নির্বাচিত হয়েছেন আইয়ুব ভুইয়া (৫৪৪ ভোট), রেজানুর রহমান (৪৭৪ভোট), কাজী রওনাক হোসেন (৪৫৫ ভোট), জাহিদুজ্জামান ফারুক (৪৪৩ ভোট), শাহনাজ বেগম পলি (৪৩০), সৈয়দ আবদাল আহমদ (৪২১ ভোট), শাহনাজ সিদ্দিকী সোমা (৪২০ ভোট), ভানুরঞ্জন চক্রবর্তী (৪১১ ভোট), রহমান মুস্তাফিজ (৩৭৯ ভোট) ও বখতিয়ার রাণা (৩৬৮ ভোট)।

আজ বৃহস্পতিবার সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে উৎসবমুখর পরিবেশে জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির ২০২১-২২ মেয়াদের নির্বাচন সম্পন্ন হয়। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ হয়। রাতে নির্বাচনের ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটি। জাতীয় প্রেসক্লাবের এবারের নির্বাচনে ১৭টি পদে সর্বমোট ৪৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনের দুটি প্যানেল মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম এবং সবুজ-ইলিয়াস পরিষদ অংশ নেয়। এর বাইরেও এ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীরাও অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *