রাজবাড়িতে দুই ইটভাটায় লাখ টাকা জরিমানা

Spread the love

নাগরিক ডেস্ক: শনিবার পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে রাজবাড়ী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস পাল ও হাবিবুল্লাহ এর নেতৃত্বে এবং পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক এ, এইচ, এম, রাসেদ এর উপস্থিতিতে রাজবাড়ী জেলার সদর উপজেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এসময় ৩ টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে এক লক্ষ টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয় এবং একইসাথে নিষিদ্ধ এলাকায় স্থাপিত ১টি জিগজ্যাগ ইটভাটার চিমনির সম্পূণ অংশ, কিলনের অংশবিশেষ এক্সেভেটর দিয়ে ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয় ও কাঁচা ইট নষ্ট করা হয় এবং ইটভাটার আগুন ফায়ার সার্ভিসের সহযোগিতায় পানি দিয়ে নিভানো হয়।

মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মিতা রানী দাস। মোবাইল কোর্টে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন ২০১৯ লঙ্ঘনের দায়ে দুইটি ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এ দুটি হচ্ছে- আদর্শ ব্রাদার্স এন্ড ব্রিকস্ (এবিবি), স্বত্বাধিকারী: মোঃ ফারুক হোসেন, বড় লক্ষীপুর, সদর, রাজবাড়ী। জরিমানার পরিমান পঞ্চাশ হাজার টাকা। নিষিদ্ধ এলাকায় স্থাপন ও পরিচালনা করায় জিগজ্যাগ ইটভাটাটির চিমনির সম্পূণ অংশ, কিলনের অংশবিশেষ এক্সেভেটর দিয়ে ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয় ও কাঁচা ইট নষ্ট করা হয় এবং ইটভাটার আগুন ফায়ার সার্ভিসের সহযোগিতায় পানি দিয়ে নিভানো হয়।

এস এন বি ব্রিকস্, স্বত্বাধিকারী: মেহেদী নাজিরুল ইসলাম, গঙ্গাপ্রসাদপুর, সদর, রাজবাড়ী। জরিমানার পরিমান ৫০ হাজার টাকা।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *