যুবককে নির্যাতন: মাদক নিয়ন্ত্রন পরিদর্শক ক্লোজড

Spread the love

নাগরিক রিপোর্ট:
আটক এক যুবককে নির্যাতনের ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় অভিযুক্ত বরিশাল মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের পরিদর্শক আব্দুল মালেককে ক্লোজড করা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ আহসানুল জব্বারের আদেশে বৃহস্পতিবার তাকে ক্লোজড করা হয়। এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বরিশালের বিভাগীয় অতিরিক্ত পরিচালক পরিতোষ কুমার কুন্ডু।

তিনি সাংবাদিকদের জানিয়েছেন, মহাপরিচালকের দেয়া ওই আদেশে স্বাক্ষর করেছেন অধিদপ্তরের উপ পরিচালক মো. মামুন। বৃহস্পতিবার দুপুরের আদেশে কপি তার দপ্তরে পৌছেছে।

প্রসঙ্গত, বরিশাল নগরীর কাউনিয়া বিসিক রোডের বেগের বাড়ির এলাকার বাদশা সিকদারের ছেলে মো: মারুফকে গত ২২ সেপ্টেম্বর রাত ৮টায় পরিদর্শক আব্দুল মালেকের নেতৃত্বে বিসিক রোড থেকে আটক করা হয়। পরে মারুফের কাছ থেকে ৫ পিস ইয়াবা উদ্ধার দেখিয়ে ওই রাতেই নগরীর কাউনিয়া থানায় একটি মামলা করেন পরিদর্শক আব্দুল মালেক। ওই মামলায় ১৭ দিন কারাগাভোগের পর মারুফ জামিনে মুক্ত হন।

মারুফকে হ্যান্ডকাপ পড়িয়ে পরিদর্শক মালেকের লাঠি দিয়ে নির্যাতন করার একটি ভিডিও চিত্র সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিওতে দেখা গেছে, মারুফকে লাঠিপেটা করার পর তার হাতে ইয়াবা ধরিয়ে দিয়ে স্বীকারোক্তী আদায় করাছেন পরিদর্শক মালেক।


এ ভিডিও প্রকাশ হওয়ার পর ২৪ ঘন্টার মধ্যে ঘটনার তদন্ত প্রতিবেদন দিতে বুধবার নির্দেশ দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ আহসানুল জব্বার।

বৃহস্পতিবার মালেককে ক্লোজড করা হয়। পরিদর্শক মালেক নির্যাতন করার অভিযোগ অস্বীকার করে গণমাধ্যমকে বলেছেন, চিহিৃত মাদক ব্যবসায়ীর মারুফের সঙ্গে আর কারা মাদক ব্যবসায় জড়িত তা জিজ্ঞাসাবাদ করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *