বরিশালে বিজ্ঞান মেলায় ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবনী

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হলো ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ। জেলা পর্যায়ের এ কর্মসুচীতে ছিল বিজ্ঞান মেলা, সেমিনার ও পুরষ্কার বিতরণ। বৃহস্পতিবার বরিশাল সার্কিট হাউজ সম্মেলন কক্ষে এই কর্মসূচী অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় এই অনুষ্ঠান বাস্তবায়িত হয়।

বরিশাল জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল।
উপস্থিত ছিলেন বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান, বরিশাল কলেজ অধ্যক্ষ আব্বাস উদ্দিন খান, আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা রফি উদ্দিন, জেলা শিক্ষা অফিসার আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানীদের আবিস্কৃত নানা উদ্ভাবনী পরিদর্শন করে ভুয়াশী প্রসংসা করেন। পরে মেলার বিজ্ঞান বিষয়ক প্রকল্পে জুনিয়র, সিনিয়র গ্রæপে ৬ জন এবং কুইজ প্রতিযোগিতায় ৫ বিজয়ীর মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। মেলায় জুনিয়র গ্রপে বরিশাল জেলার ৩০ শিক্ষাপ্রতিষ্ঠান ও সিনিয়র গ্রপে ৩০ শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *