সিপিবি নেত্রী জলি তালুকদারের সদস্য পদ স্থগিত

Spread the love

নাগরিক ডেস্ক : দলের কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদারের পার্টি সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়েজউল্লাহকে চা খাওয়ার জন্য ডেকে নিয়ে হামলার অভিযোগে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। একইসঙ্গে ওই ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির দেয়া প্রতিবেদনের পর জলি তালুকদারের বিরুদ্ধে চুড়ান্ত ব্যবস্থা নেবে সিপিবি

বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাতে রাজধানীর পুরানা পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সিপিবির প্রেসিডিয়াম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে সভায় রিপোর্ট পেশ করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম। একই সভায় পার্টির শান্তিনগর শাখার সম্পাদক মঞ্জুর মঈনের পার্টি সদস্যপদ দুই মাসের জন্য স্থগিত করা হয়েছে।
শুক্রবার (৯ এপ্রিল) সিপিবির দলীয় সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। চার সদস্যের তদন্ত কমিটিতে রয়েছেন- সিপিবির সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, প্রেসিডিয়াম সদস্য শাহীন রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক এমএম আকাশ এবং জাতীয় পরিষদ সদস্য প্রকৌশলী নিমাই গাঙ্গুলী। এই হামলার ঘটনা তদন্ত করে কমিটিকে ১০ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

গত রোববার (৪ এপ্রিল) রাতে রাজধানীর পল্টন এলাকায় চা খাওয়ার জন্য ডেকে নিয়ে ফয়েজউল্লাহর ওপর হামলার ঘটনা ঘটে। সিপিবি নেতা জলি তালুকদারের নেতৃত্বে আরো কয়েকজন তার ওপর হামলা চালান বলে ফয়েজউল্লাহ অভিযোগ করেছেন। ওই দিন বিকেলে ছাত্র ইউনিয়নের একটি কর্মসূচিতে যোগ দিতে আসা কবি নজরুল কলেজ ছাত্র ইউনিয়ন কর্মী জোবায়ের সজলের ওপর সিপিবির শান্তিনগর শাখার সম্পাদক মঞ্জুর মঈনের হামলা এবং এ হামলার প্রতিবাদে ছাত্র ইউনিয়নের বিবৃতি দেওয়ার জের ধরে জলি তালুকদার ছাত্র ইউনিয়ন সভাপতিকে ডেকে নিয়ে হামলা চালান বলে অভিযোগ উঠেছে। ফেসবুকে কমিউনিস্ট পার্টিকে নিয়ে লেখালেখির অভিযোগে জোবায়ের সজলের ওপর হামলার ঘটনাটি ঘটেছিল।

সিপিবির বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ছাত্র ইউনিয়ন নেতা ফয়েজউল্লাহর ওপর হামলার ঘটনার যথার্থ তদন্তের সুবিধার্থে জলি তালুকদারের পার্টি সদস্য পদ সাময়িকভাবে স্থগিত থাকবে বলে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের পরিপ্রেক্ষিতে পার্টি এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে। এছাড়া, ৪ এপ্রিলের অপর একটি ঘটনার পরিপ্রেক্ষিতে পার্টির শান্তিনগর শাখার সম্পাদক মঞ্জুর মঈনের পার্টির সদস্য পদ ২ মাসের জন্য স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে ইউনিয়ন সভাপতি ফয়েজউল্লাহ শুক্রবার জানান, গত ৪ এপ্রিল রাত ৯টার দিকে পল্টন মোড়ের কাছে মরণচাঁদ মিষ্টান্ন ভাণ্ডারের পাশে সিপিবির নেতা জলি তালুকদার ও ঢাকা কমিটির নেতা হযরত আলী তাকে ডেকে নিয়ে মারধর করেন। একটি বিবৃতি দেওয়াকে কেন্দ্র করে আমার ওপরে হামলা চালানো হয়েছে। আমার কলার চেপে ধরে মারা হয়েছে। শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে। নোংরা কথা বলা হয়েছে, গালি দিয়েছে তারা।

ফয়েজউল্লাহ জানান, তাকে মারপিটের ঘটনায় ৪ এপ্রিল রাতেই পল্টন থানায় জিডি করেছেন তিনি।

সিপিবি নেত্রী জলি তালুকদার বলেন, প্রথমত, ঘটনাটি মিথ্যে। আর দলীয়ভাবে যেহেতু তদন্ত করার সিদ্ধান্ত হয়েছে, আমি দলের সিদ্ধান্তের সঙ্গে একমত। তবে কিছু পত্র-পত্রিকায় প্রকাশিত খবরের ওপর ভিত্তি করে যে মকট্রায়াল হচ্ছে, এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

সিপিবির একজন প্রেসিডিয়াম সদস্য বলেন, তদন্ত কমিটি প্রতিবেদন দিলে জলি তালুকদারের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেবে পার্টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *