বরিশালে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপন

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ক্লাইমেট ক্যাম্প ও বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় বরিশাল নগরের কাশিপুরের ইছাকাঠী এলাকায় দ্য আর্থ এবং এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটির যৌথ আয়োজনে এবং বৃক্ষের ফেরিওয়ালা’র সহযোগিতায় বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন করা হয়।


এসময় উপস্থিত ছিলেন এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটি কেন্দ্রীয় কমিটির সভাপতি ইনজামুল সাফিন, সাধারণ সম্পাদক মাহামুদ হাসান (দোলন), রুমি আক্তার, মোঃ শাহাদাত হোসেন, শামীমা আক্তার, দিপু, তামিম হোসেন, সুরাইয়া আক্তার, নিরব শেখ, জিহাদ প্রমুখ।


এ উপলক্ষে এক সভায় এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটি কেন্দ্রীয় কমিটির সভাপতি ইনজামুল সাফিন বলেন, বায়ুমন্ডলে কার্বন হৃাস ও বাতাস বিশুদ্ধকরণে বৃক্ষরোপন খুবই গুরুত্বপূর্ণ, তাই আমাদের সকলের বেশি বেশি বৃক্ষরোপন করা প্রয়োজন।

এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটি কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদক মাহামুদ হাসান বলেন, এ উদ্যোগ জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি জলবায়ু বিপর্যয় রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি বলেন, আমরা বৃক্ষরোপন কর্মসূচি অব্যাহত রাখব এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও উন্মুক্ত স্থানে চারা রোপন করার মাধ্যমে বজ্রপাত মোকাবিলার পাশাপাশি সবুজ বাংলাদেশ গড়ে তোলা আমাদের উদ্দেশ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *