ববিতে স্বশরীরে পরীক্ষা স্থগিত

Spread the love

নাগরিক রিপোর্ট:
শিক্ষার্থীদের স্বশরীরে উপস্থিতির মাধ্যমে চলমান সেমিস্টার পরীক্ষা গ্রহন অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) কর্তৃপক্ষ। শনিবার বিকেলে বিভাগীয় প্রধানদের নিয়ে বিশেষ সভা শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশব্যাপী সর্বাত্মক লকডাউন ঘোষণার প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছে ববি কর্তৃপক্ষ।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, রোববার থেকে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষাবর্ষের চলমান সেমিস্টার পরীক্ষাগুলো পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত স্থগিত থাকবে। তবে অনলাইনে মিডটার্ম ও ভাইভা পরীক্ষাসহ ক্লাস কার্যক্রম চলমান থাকবে। কাল সোমবার থেকে দেশব্যাপী লকডাউন ঘোষণার সরকারি সিদ্ধান্তের প্রেক্ষিতে শারীরিক উপস্থিতিতে পরীক্ষা গ্রহণ বন্ধ করতে হয়েছে বলে নিশ্চিত করেন ড. সুব্রত।


স্থগিত হওয়া পরীক্ষাগুলো পূনরায় কবে গ্রহণ করা হবে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মুহসিন উদ্দিন বলেন, যত দ্রæত সম্ভব পুনরায় সেমিস্টার পরীক্ষাগুলো শুরুর করার চেষ্টা থাকবে তাদের। তবে বর্তমান সংক্রমণ হার কমে যাওয়া এবং কঠোর লকডাউন শিথিল না হওয়া পর্যন্ত শারীরিক উপস্থিতিতে পরীক্ষা গ্রহণ সম্ভব হবে না।


শনিবার বিকেল সাড়ে পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে অনলাইনে অনুষ্ঠিত বিশেষ সভায় রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ ও পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


প্রসঙ্গত, গত ২৪ জুন থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে স্থগিত হওয়া সেমিস্টার পরীক্ষাগুলো গ্রহন করা শুরু হয়েছিল। এর আগে চলতি বছরের শুরুতেও একবার শিক্ষার্থীদের উপস্থিতিতে পরীক্ষা গ্রহণ শুরু করেছিল ববি কর্তৃপক্ষ। পরবর্তীতে সরকারি নিষেধাজ্ঞার কারণে ফেব্রুয়ারিতে সকল ধরণের পরীক্ষা কার্যক্রম স্থগিত করতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *