বরিশালে নতুন আক্রান্ত ৬১১ জন : মৃত্যু ১৮

Spread the love

নাগরিক রিপোর্ট : রিশাল বিভাগের ছয় জেলায় মঙ্গলবার সকাল ৯টা থেকে আগের ২৪ ঘন্টায়নতুন করে আরও ৬১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ সময়ের করোনা উপসর্গ ও পজিটিভ শনাক্ত মোট ১৮ জন মারা গেছেন। ২৪ ঘন্টায় বিভাগে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৫ দশমিক ৪০ ভাগ। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।
স্বাস্থ্য অধিপদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, ২৪ ঘন্টায় বিভাগের ছয় জেলায় মোট ১ হাজার ৭২৬ জনের নমুনা পরীক্ষায় ৬১১ জন পজিটিভ শনাক্ত হন। এসময় পজিটিভ শনাক্ত হয়ে মারা গেছেন ৬ জন। মৃতদের মধ্যে পটুয়াখালী ও বরগুনায় ২ জন করে এবং ভোলা ও পিরোজপুরে ১জন করে।
শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় শেবাচিম) হাসপাতালের করোনা সংক্রান্ত তথ্য প্রদানকারী কর্মকর্তা জাকারিয়া খান স্বপন জানান, এ হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ১২ জন মারা গেছেন গত ২৪ ঘন্টায়।
তিনি আরও জানান, হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জন পজিটিভ শনাক্ত হন। শনাক্তের হার ৩৫ দশমিক ৯৭।
গত ২৪ ঘন্টায় বরিশাল জেলায় ৬৫৩ জনের নমুনা পরীক্ষায় ২৬৩ জন পজিটিভ শনাক্ত হন। জেলায় শনাক্তের হার ৪০ দশমিক ২৮। বরগুনায় শনাক্তের হার ৩৪ দশমিক ৬৫ ভাগ। এ জেলাতে ২২৮ জনের নমুনা পরীক্ষায় ৭৯ জন পজিটিভ শনাক্ত হন।
ঝালকাঠী জেলায় শনাক্তের হার ৩১ দশমিক ৬০ ভাগ। এ জেলায় ২৫০ জনের নমুনা পরীক্ষায় ৭৯ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। পটুয়াখালীতে ২৪ ঘন্টায় ৬৩ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪৮ জনের। শনাক্তের হার ৪২ দশমিক ৫৭
ভোলা ও পিরোজপুরে শনাক্তের হার প্রায় সমান। ভোলাতে ২৮ দশমিক ৫৭ এবং পিরোজপুরে ২৮ দশমিক ২৫। ভোলায় ২২৪ জনের নমুনা পরীক্ষায় ৬৪ জন এবং পিরোজপুরে ২২৩ জনের নমুনা পরীক্ষায় ৬৩ জন পজিটিভ শনাক্ত হয়েছেন।
শেবাচিম হাসপাতাল সুত্রে জানা গেছে, হাসপাতালের ৩০০ শয্যার করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ৩০৫ জন চিকিৎসাধীন আছেন। তারমধ্যে করোনা পজিটিভ শনাক্ত ১১৫ জন।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *