লঘুচাপে সতর্ক সংকেত ৩, ভারি বৃষ্টির আশঙ্কা

Spread the love

নাগরিক ডেস্ক : বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে দেশের সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করা হয়েছে। এর প্রভাবে গত কয়েক দিনের তুলনায় আজ শুক্র ও আগামীকাল শনিবার সারাদেশে বৃষ্টি বেশি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার সকাল থেকে দক্ষিণাঞ্চলে থেমে থেমে মাঝারি ও ভারি বৃষ্টিপাত হচ্ছে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন আজ শুক্রবার সকালে জানিয়েছেন, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি শক্তিশালী হওয়ার সম্ভাবনা নেই। এর প্রভাবে সমুদ্রবন্দরগুলোতে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এজন্য বন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্ক দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, লঘুচাপটি শনিবার মধ্যে ভারতের উড়িষ্যা বা পশ্চিমবঙ্গের উপকূলে উঠে নিষ্ক্রিয় হয়ে যাবে।
এদিকে শুক্রবার এক আবহাওয়ার সতর্কবার্তায় বলা হয়েছে- উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও কাছাকাছি এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে ও গভীর সঞ্চারণশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরগুলোর উপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *