বরিশালে করোনাও উপসর্গে একদিনে ২৮ জনের মৃত্যু

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশাল বিভাগের ছয় জেলয় একদিনে করোনা আক্রান্ত ও উপসর্গে মোট ২৮ জন মারা গেছেন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬২৪ জন। বিভাগে নমুনা পরীক্ষার বিপরীতে করোনা পজিটিভ শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ ভাগ। শুক্রবার সকাল ৮টা থেকে আগের ২৪ ঘন্টার হিসাবে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন বরিশালে ৫ জন, পটুয়াখালী ও ভোলায় ৪ জন করে এবং ঝালকাঠীতে ১ জন। বিভাগের ছয় জেলায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক হাজার ৯২৮ জনের। তারমধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৬২৪ জন।
বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালের তথ্য প্রদানকারী কর্মকর্তা জাকারিয়া খান স্বপন জানান, হাসপাতালের করোনা ইউনিটে উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ১৪ জন মারা গেছে। এছাড়া হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৯৫ জনের নমুনা পরীক্ষায় ৮২ জন পজিটিভ শনাক্ত হন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪২ ভাগ।
গত ২৪ ঘন্টায় বিভাগের মধ্যে শনাক্তের হারে শীর্ষে ভোলা জেলা। জেলায় শনাক্তের হার ৩৭ দশমিক ৬৮ ভাগ। ৪১৪ জনের নমুনা পরীক্ষায় ১৫৬ জন পজিটিভ শনাক্ত হয়েছে ভোলাতে। শনাক্ত সংখ্যার শীর্ষে বরিশাল জেলায় ২০৩ জন পজিটিভ শনাক্ত হন। জেলায় নমুনা পরীক্ষা করা হয় ৬১৭ জনের। শনাক্তের হার ৩২ দশমিক ৯০ ভাগ।
পিরোজপুর জেলায় শনাক্তের হার ৩৪ দশমিক ৩৮ ভাগ। এ জেলায় ১২৮ জনের নমুনা পরীক্ষায় ৪৪ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। পটুয়াখালীতে ২৪ ঘন্টায় ১২৭ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয় ৪২১ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩০ দশমিক ১৭ ভাগ।
ঝালকাঠী ও বরগুনাতে শনাক্তের হার যথাক্রমে ২৯ দশমিক ৬১ এবং ২৫ ভাগ। ঝালকাঠীতে ১৫২ জনের নমুনা পরীক্ষায় ৪৫ জন এবং বরগুনায় ১৯৬ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জন পজিটিভ শনাক্ত হয়েছেন।
শেবাচিম হাসপাতাল সুত্রে জানা গেছে, এ হাসপাতালের ৩০০ শয্যার করোনা ইউনিটে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৮০ জন চিকিৎসাধীন আছেন। তারমধ্যে পজিটিভ শনাক্ত রোগী হচ্ছে ৯৬ জন।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *