বরিশালে করোনায় কমলো মৃত্য, গত একদিনে ৮ জন

Spread the love

নাগরিক রিপোর্ট : দেড় মাস পর বরিশালে একদিনে করোনায় আক্রান্ত ও উপসর্গে মৃত্যু এক সংখ্যার ঘরে নামলা। সোমবার সকাল ৮টা থেকে আগের ২৪ ঘন্টায় বিভাগে মারা গেছেন ৮ জন। তারমধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৫ এবং অপর ৩ জন মারা গেছেন উপসর্গে। একই সময়ের মধ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮৭ জন। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।
প্রসঙ্গত গত জুলাই ও চলতি আগষ্টে বরিশাল বিভাগে একদিনে মৃত্যুর সংখ্যা দশের নিচে নামেনি। একদিনে সর্বোচ্চ ৩২ জনের মৃত্যু হয়েছিল গত ৫ আগষ্ট।
স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ভোলায় ৪ জন এবং বরিশালে ১জন করে মারা গেছেন। একই সময়ে বিভাগের ছয় জেলায় ৮৩৭ জনের নমুনা পরীক্ষায় ১৮৭ জন করোনা পজিটিভ শনাক্ত হন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২২ দশমিক ৩৪ ভাগ।
বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের তথ্য প্রদানকারী কর্মকর্তা জাকারিয়া খান স্বপন জানান, হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৩ জন মারা গেছেন। তিনি আরও জানান, আরটি পিসিআর ল্যাবে ১৮৯ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জন পজিটিভ শনাক্ত হন। শনাক্তের হার ৪৬ দশমিক ৫৬ ভাগ।
গত ২৪ ঘন্টায় সর্বাধিক ৭৮ জন পজিটিভ শনাক্ত হয়েছেন ভোলা জেলায়। নমুনা পরীক্ষা করা হয় ৩১০ জনের। শনাক্তের হার ২৫ দশমিক ১৬ ভাগ। বরগুনাতে সর্বনি¤œ ২ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। জেলায় নমুনা পরীক্ষা করা হয় ১২ জনের। জেলাতে শনাক্তের হার ১৬ দশমিক ৬৭ ভাগ।
শনাক্তের হার সবচেয়ে বেশী বরিশাল জেলাতে ২৭ দশমিক ২১ ভাগ। জেলায় ২৮৩ জনের নমুনা পরীক্ষা করা হলে ৭৭ জন পজিটিভ শনাক্ত হন। পটুয়াখালীতে ২০ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয় ১৫৮ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১২ দশমিক ৬৬ ভাগ।
পিরোজপুরে ২৩ জনের নমুনা পরীক্ষায় ৬ জন এবং ঝালকাঠীতে ৫১ জনের নমুনা পরীক্ষায় ৪ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। পিরোজপুর ও ঝালকাঠীতে শনাক্তের হার যথাক্রমে ২৬ দশমিক ০৯ এবং ৭ দশমিক ৮৪ ভাগ।
শেবাচিম হাসপতাল সুত্রে জানা গেছে, হাসপাতালের ৩০০ শয্যার করোনা ইউনিটে রোববার সকাল ৮টা পর্যন্ত ১৫৬ জন রোগী চিকিৎসাধীন আছেন। তারমধ্যে করোনা পজিটিভ শনাক্ত ৫১ জন।##
শব্দ- ৩১৬
রিপোর্ট- সুমন চৌধুরী
বরিশাল ব্যুরো
১৬/০৮/২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *