করেনা ও উপসর্গে ১০ জনের মৃত্যু

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালে করোনা ও উপসর্গে মৃত্যু একসংখ্যার মধ্যে দুইদিন থাকার পর বুধবার ফের বৃদ্ধি পেয়েছে। এদিন করোনায় আক্রান্ত ও উপসর্গে ১০ জন মারা গেছেন। তারমধ্যে করোনায় আক্রান্ত ৪ জন এবং ৬ জন মারা যান উপসর্গে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩২২ জন। বুধবার সকাল ৮টা থেকে আগের ২৪ ঘন্টার হিসাবে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।


স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে বরিশালে ৩ জন ও বরগুনায় ১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা যান। একই সময়ে বিভাগের ছয় জেলায় এক হাজার ৮২৯ জনের নমুনা পরীক্ষায় ৩২২ জন করোনা পজিটিভ শনাক্ত হন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৭ দশমিক ৬১ ভাগ।


বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের তথ্য প্রদানকারী কর্মকর্তা জাকারিয়া খান স্বপন জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গে চিকিৎসাধীন ৬ জন মারা গেছেন। তিনি আরও জানান, আরটি পিসিআর ল্যাবে ১৮৯ জনের নমুনা পরীক্ষায় ৫০ জন পজিটিভ শনাক্ত হন। শনাক্তের হার ২৬ দশমিক ৪৫ ভাগ।


গত ২৪ ঘন্টায় সর্বাধিক ১৪৬ জন পজিটিভ শনাক্ত হয়েছেন বরিশাল জেলায়। নমুনা পরীক্ষা করা হয় ৬৯৫ জনের। শনাক্তের হার ২১ দশমিক ০১ ভাগ। বরগুনাতে সর্বনি¤œ ১৮ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। জেলায় নমুনা পরীক্ষা করা হয় ১৩৭ জনের। শনাক্তের হার ১৩ দশমিক ১৪।


ঝালকাঠীতে ২১ ও পিরোজপুরে ২২ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে গত ২৪ ঘন্টায়। নমুনা পরীক্ষা করা হয় ঝালকাঠীতে ১০৭ জনের পিরোজপুরে ১৫১ জনের। শনাক্তের হার যথাক্রমে ১৯ দশমিক ৬৩ এবং ১৪ দশমিক ৫৭ ভাগ।
ভোলায় ৩৫৪ জনের নমুনা পরীক্ষায় ৭২ জন পজিটিভ শনাক্ত হন। শনাক্তের হার ২০ দশমিক ৩৪ ভাগ। পটুয়াখালীতে শনাক্তের হার ১১ দশমিক ১৭।

এ জেলাতে ৩৮৫ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জন পজিটিভ শনাক্ত হয়েছেন।
শেবাচিম হাসপতাল সুত্রে জানা গেছে, হাসপাতালের ৩০০ শয্যার করোনা ইউনিটে বুধবার সকাল ৮টা পর্যন্ত ১৬৯ জন রোগী চিকিৎসাধীন আছেন। তারমধ্যে করোনা পজিটিভ শনাক্ত ৬৬ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *