‘প্রশাসন আওয়ামীলীগের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে’

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালে ইউএন’র বাসভবনে হামলা পরবর্তী উদ্ভুত পরবর্তী নিয়ে সংবাদ সম্মেলনে সার্বিক চিত্র ব্যাখ্যা করেছেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনের বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক এমপি অ্যাড. তালুকদার মো: ইউনুস বলেন, প্রশাসনের আচরন দেখে মনে হচ্ছে তার বিশেষ কোন গোষ্ঠীর হয়ে কাজ করছেন।

প্রশাসন আওয়ামীলীগের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশংকায় আওয়ামীলীগ নেতাকর্মীরা ধৈয্যের পরিচয় দিচ্ছেন। তারা পুরো ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবী করেছেন।


বুধবার রাতের ঘটনা প্রসঙ্গে বৃহস্পতিবার বিকালে মহানগর ও জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ সংবাদ সম্মেলন করে জানান, নিয়মিত কাজের অংশ হিসাবে সিটি করপোরেশনের পরিচ্ছন্ন শাখার কর্মীরা রাতে উপজেলা পরিষদ চত্বরে গিয়েছিল। এসময় সদর উপজেলা ইউএনও মুনিবুর রহমান বেড়িয়ে এসে দম্ভোক্তি দেখিয়ে তাদের এ কাজে বাঁধা দেন।


খবর পেয়ে মেয়রের নির্দেশে সেখানে যান নগর আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক হাসান মাহমুদ বাবু। ইউএনও তাদের সঙ্গে অশ্রব্য ভাষা ব্যবহার করেন। এক পর্যায়ে আনসার সদস্যদের কাছ থেকে অস্ত্র নিয়ে তিনি নিজেই গুলি করেন। হাসান মাহমুদ বাবুকে ইউএনও টেনে হেচরে তার বাসভবনের মধ্যে ঢুকে আটকে রাখেন।


খবর পেয়ে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ঘটনাস্থলে গিয়ে নিজের পরিচয় দেয়ার পরও আনসার সদস্যরা গুলি করতে থাকেন। পরে পুলিশ এসেও আওয়ামীলীগ নেতাকর্মীদের বেধরক পেটায়।


সংবাদ সম্মেলনে বলা হয়, বুধবার রাতের ঘটনায় ৬০ জনের বেশী নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন এবং লাঠিচার্জে আহত হয়েছেন অর্ধশতাধিক। পুলিশ হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে অবস্থান নেয়ায় আহতরা আত্মগোপনে রয়েছেন। মিথ্যা দুটি মামলা দিয়ে আওয়ামীলীগ নেতাকর্মীদের গ্রেফতারে বাসায় বাসায় অভিযান চালানো হচ্ছে।


পরে সাংবাদিকদের প্রশ্নোত্তেরে নেতৃবৃন্দ বলেন, আওয়ামীলীগের পক্ষ থেকে আইনী আশ্রয়ে যাওয়ার বিষয়টি তারা পরে দেখবেন। একটি সরকারি দপ্তরে রাতে পরিচ্ছন্ন কাজ করতে যাওয়া প্রসঙ্গে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক হোসেন বলেন, সিটি করপোরেশনের নিয়মই হচ্ছে রাতে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো।

সিটি করপোরেশনের কাজে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতি প্রসঙ্গ তোলা হলে আওয়ামীলীগ নেতারা বলেন, তারাও সিটি করপোরেশনের চাকুরীজীবি।


সংবাদ সম্মেলনে মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর ও জেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক তালুকদার মো. ইউনুস, সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নাইমুল ইসলাম লিটু বক্তৃতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *