করোনাকালে শিক্ষকদের আর্থিক প্রনোদনা দাবী

Spread the love

নাগরিক রিপোর্ট:
করোনাকালে শিক্ষকদের আর্থিক প্রনোদনা প্রদান সহ নানা দাবীতে বরিশালে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ শিক্ষক সমিতি বরিশাল আঞ্চলিক শাখা। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় নগরীর ফকিরবাড়ি রোডে শিক্ষক সমিতি ভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সমিতির সাধারন সম্পাদক তোফায়েল আহমেদ লিখিত বক্তব্যে বলেন, করোনাকালেও শিক্ষা বোর্ড বিভিন্ন ফি আদায় করেছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে। কিন্তু শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কোন আয় ছিলো না। গত দেড় বছরে কোন জায়গা থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলো কোন সহায়তাও পায়নি। এ অবস্থায় ২০ মাস পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার সংবাদ সুখকর হলেও প্রতিষ্ঠানগুলো ধোয়া-মোছা ও পরিস্কার-পরিচ্ছন্ন করার অর্থ যোগার করাও দুরুহ হয়ে পড়েছে। শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর শিক্ষার্থীদের জন্য করোনা সুরক্ষা ব্যয় নিয়েও তারা চিন্তিত।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, দ্রব্যমূলের উর্ধ্বগতি ও জীবনযাপন ব্যয় বেড়েছে বহুগুন। এতে শিক্ষকদের উপর আর্থিক চাপ বেড়েছে। এ সব কারনে শিক্ষা প্রতিষ্ঠান এবং শিক্ষকদের জন্য সরকারি প্রনোদনা দাবী করে তিনি। একই সাথে শিক্ষা জাতীয়করন করা সহ আরও বেশ কিছু দাবী জানানো হয় সংবাদ সম্মেলনে। এ সময় সমিতির সভাপতি অধ্যক্ষ ফরিদুল আলম জাহাঙ্গীর সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *