অনলাইনে গরু কিনে প্রতারনার শিকার বানিজ্যমন্ত্রী!

Spread the love

নাগরিক ডেস্ক : একটি ই-কমার্স সাইটে কোরবানির জন্য গরু অর্ডার দিয়ে কাঙ্ক্ষিত গরু পাননি বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আজ রোববার বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সম্মেলন কক্ষে আয়োজিত এক কর্মশালায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘আমি গত কোরবানির ঈদের আগের কোরবানি ঈদে একটি ই-কমার্স প্রতিষ্ঠান উদ্বোধনের সময় একটি গরুর জন্য এক লাখ টাকা দিয়েছিলাম। কিন্তু আমাকে যে গরুটি দেখিয়েছিল, তা আমি পাইনি। আমি নিজেই অর্ডার করে প্রতারিত হয়েছিলাম।’

টিপু মুনশি বলেন, ‘একটি জিনিস নতুন করে চালু করলে, সেটা নিয়ে সমস্যার সৃষ্টি হয় তার ভুক্তভোগী আমি নিজেই।’ সম্প্রতি দেশে একাধিক ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। তাদের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা দায়ের করা হয়েছে। এসব প্রতিষ্ঠান আকর্ষণীয় অফার দিয়ে প্রতারণা মাধ্যমে হাজারো গ্রাহকের কাছ থেকে টাকা আত্মসাৎ করেছে বলে অভিযোগ করছেন ভুক্তভোগীরা।

বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সম্মেলন কক্ষে ‘প্রতিযোগিতা আইন বাস্তবায়নের মাধ্যমে বাজারে সুষ্ঠু প্রতিযোগিতাপূর্ণ পরিবেশ সৃষ্টিতে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) ভূমিকা’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মফিজুল ইসলাম। এ সময় তিনি বলেন, ‘২০২০ সালের নভেম্বরে ইভ্যালির বিরুদ্ধে মামলা করা হয়েছে কমিশনের পক্ষ থেকে। মামলাটা আদালতে চলমান। শিগগিরই রায় হবে।’

কর্মশালায় আরও বক্তব্য দেন- কমিশনের সদস্য মনজুর কাদের, নাসরিন বেগম এবং জিএম সালেহ উদ্দিন, ইআরএফের সভাপতি শারভিন রিনভী, সাধারণ সম্পাদক এস এম রাশেদুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *