গুঠিয়ায় নৌকার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

Spread the love

নাগরিক রিপোর্ট:
হত্যা মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামী হওয়ায় বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নে নৌকার প্রার্থী আব্দুস সাত্তার মোল্লার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে বুধবার বিকালে দুইপক্ষের শুনানী শেষে ছাত্তার মোল্লার মনোনয়ন বাতিল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম।

মনোনয়ন যাছাই-বাছাইয়ে ছাত্তার মোল্লার মনোনয়ন বৈধ ঘোষনা করার পর তা চ্যালেঞ্জ করে জেলা নির্বাচন কার্যালয়ে আপিল করেছিলেন গুঠিয়া ইউনিয়নের আরেক চেয়ারম্যান প্রার্র্থী মো. নাসির উদ্দিন। বুধবার বিকালে দুইপক্ষের আইনজীবীদের মধ্যে শুনানী শেষে নাসির উদ্দিনের আবেদন মঞ্জুর করেন জেলা নির্বাচন কর্মকর্তা। আগামী ২৮ নভেম্বর গুঠিয়া ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।

গুঠিয়া ইউনিয়নের রিটানিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত উজিরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, জেলা নির্বাচন কর্মকর্তার দেয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে ছাত্তার মোল্লা আদালতের দারস্থ হতে পারবেন। আদালতের তার পক্ষে রায দিলে তিনি ফের প্রার্থীতা ফিরে পাবেন।

উল্লেখ্য, বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নে একটি বাড়িতে ডাকাতি ও এক নারীকে হত্যার দায়ে ছাত্তার মোল্লাক যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে নিম্মাদালত। ৬ বছর কারাভোগের পর তিনি ২০০৯ সালে উচ্চাদলত থেকে জামিনে মুক্তি পান।

ছাত্তার মোল্লা গুঠিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি। আগামী ২৯ নভেম্বর অনুষ্ঠব্য ইউনিযন নির্বাচনে জেলা আওয়ামীলীগের সুপারিশে তিনি নৌকা প্রতীক মনোনয়ন পেয়েছেন। যা নিযে ক্ষোভের সৃষ্টি হয় স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *