গণভোটের বাক্সা মাথায় নিয়ে হানিফ বরিশালে

Spread the love

নাগরিক রিপোর্ট : শক্তিশালী নির্বাচন কমিশন গঠন ও ভোটাধিকার নিশ্চিত করার দাবিতে পদযাত্রায় বের হওয়া মোহাম্মদ হানিফ ওরফে ‘হানিফ বাংলাদেশি’ (৪০) সোমবার বরিশালে কর্মসূচী পালন করেছেন।
তিনি কর্মসূচীর অংশ হিসাবে সোমবার (২৯ নভেম্বর) বেলা ১১টার দিকে কিছু সময় নগরীর আগরপুর রোডের পাশে দাঁড়িয়ে থাকেন। এসময় তার মাথায় ছিল গনভোটের বাক্স। গলায় ঝুলিয়ে রাখেন ব্যানার। এতে লেখা ছিল নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়ন ও কার্যকর গণতন্ত্রের দাবিতে প্রতীকী গণভোটে আপনিও মতামত দিন। এসময় বিভিন্ন মানুষের কাছ থেকে গণভোট সংগ্রহ করেন মোহাম্মদ হানিফ।
শক্তিশালী নির্বাচন কমিশন গঠন ও ভোটাধিকার নিশ্চিত করার দাবিতে গত ২৪ অক্টোবর কক্সবাজারের টেকনাফ থেকে পদযাত্রা কর্মসূচি শুরু করেছেন মোহাম্মদ হানিফ। তিনি ৬৪ জেলা থেকে গণভোট সংগ্রহ করে সবশেষে পঞ্চগড়ের তেঁতুলিয়ার বাংলাবান্ধা পৌঁছাবেন। পদযাত্রাকালে তিনি সংশ্লিষ্ট এলাকার জেলা প্রশাসকদের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেবেন।
কর্মসূচি সম্পর্কে মোহাম্মদ হানিফ বলেন, আমাদের দেশ স্বাধীন হয়েছে ৫০ বছর। স্বাধীনতার পর রাষ্ট্রক্ষমতায় আসা প্রতিটি দলই কমবেশি গণতন্ত্রকে বাধাগ্রস্থ করেছে। তারা জনগণের মৌলিক অধিকার ও ভোটাধিকার বঞ্চিত করেছে। ‘সার্চ কমিটি’ একটা শুভংকরের ফাঁকি। নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়ন করে জনগণের ভোটাধিকার ও নির্বিঘœ ভোট দেওয়ার পরিবেশ সৃষ্টি করতে হবে।
উল্লেখ্য, নোয়াখালী সদরের জাহানাবাদ গ্রামের আবদুল মান্নানের ছেলে মো. হানিফ দেশের বিভিন্ন ইস্যু নিয়ে বেশ কয়েক বছর ধরে কর্মসূচি পালন করে আসছেন। সীমান্তে হত্যা বন্ধ, ঘুষ, দূর্ণীতি ও নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে এবং ধর্ষনের বিরুদ্ধে প্রতিবাদী কর্মসূচী পালন করে তিনি দেশজুরে আলোচিত হন।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *