খালেদা জিয়ার রোগমুক্তি চেয়ে মোনাজাত, মসজিদের ইমামকে বাধ্যতামুলক ছুটি

Spread the love

নাগরিক রিপোর্ট : মোনাজাতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করায় বরিশালের বাকেরঞ্জ থানা মসজিদের ইমাম মাওলানা মো. শহীদুল ইসলামকে বাধ্যতামুলক ছুটি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার জুম্মার নামাজ শেষে মোনাজাতে তিনি বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করেন। শনিবার তাকে ডেকে কয়েকদিন মসজিদে আসতে নিষেধ করেছেন মসজিদ কমিটির পদাধিকারবলে সভাপতি বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন মিলন।
ইমাম মাওলানা শহীদুল ইসলাম বলেন, তিনি ৭ বছর যাবত থানা মসজিদে ইমামতি করছেন। গত শুক্রবার এক মুসুল্লী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অসুস্থতার কথা জানিয়ে দোয়া করতে বলেন। তিনি মোনাজাতে বেগম জিয়ার রোগমুক্তি চেয়েছেন। পরদিন শনিবার ওসি আলাউদ্দিন মিলন তাকে ডেকে বলেন, ‘আপনি কয়েকদিন মসজিদে আসবেন না’। তবে কতদিন আসবেন না সেকথা জানাননি ওসি। এরপর থেকে মুয়াজ্জিন নুর মোহাম্মদ ৫ ওয়াক্তের নামাজে ইমামতি করছেন। কমিটির আরও কয়েকজন সদস্য একই কথা জানালেও তারা এ বিষয়ে কিছু বলতে অস্বীকার করেন।
ওসি আলাউদ্দিন মিলন বলেন, মসজিদের অভ্যন্তরীন কিছু বিষয় নিয়ে ইমাম মাওলানা শহীদুল ইসলামসহ কমিটির অন্য সদস্যদের সঙ্গে রোববার তিনি কথা বলেছেন। তাবলীগ জামাত আসা দুইপক্ষ পৃথক সময়ে বয়না করার পরিবর্তে একই সময়ে বয়ান করতে বলেছেন বলে জানান ওসি। এর বেশী কিছু হয়নি বলে দাবী করেন তিনি। ইমাম শহীদুল ইসলাম নামাজে কেন ইমামতি করছেন না জানতে চাইলে ওসি আলাউদ্দিন বলেন, তিনি শুধুমাত্র জুম্মার নামাজ আদায়ের জন্য ইমাম নিযুক্ত হয়েছেন। ওয়াক্তের নামাজ পড়ান মুয়াজ্জিন নুর মোহাম্মদ। তবে একাধিক মুসুল্লীর সঙ্গে কথা বলে জানা গেছে, ইমাম মাওলানা মো. শহীদুল ইসলাম প্রতি ওয়াক্তের নামাজে ইমামতি করতেন। দুদিন যাবত তিনি নামাজ পড়াচ্ছেন না।
বাকেরগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. সেলিম বলেন, পাশের ৩ নম্বর ওয়ার্ড থানা মসজিদে তিনি বিভিন্ন সময়ে ওয়াক্তের নামাজ আদায় করেছেন। তিনি মাওলানা মো. শহীদুল ইসলামকে ইমামতি করতে দেখেছেন।
মজসিদ কমিটির সদস্য বাবুল মুন্সি বলেন, মাওলানা শহীদুল ইসলামকে ছুটি দেয়া হয়েছে। ছুটির কারন জানতে চাইলে তিনি বলেন, ‘মোনাজাতে সমস্যা হয়েছে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *