টিসিবির পণ্য বিক্রি শুরু কাল রোববার

Spread the love

নাগরিক রিপোর্ট : আগামীকাল রোববার থেকে ট্রাকের মাধ্যমে আবারও ন্যায্যমূল্যে পণ্য বিক্রি কার্যক্রম শুরু করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আজ শনিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাজারে নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল রাখতে এবং করোনাকালে স্বল্প আয়ের মানুষের সহায়তার জন্য রোববার থেকে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু করছে টিসিবি। শুক্রবার ছাড়া ২৮ ডিসেম্বর পর্যন্ত প্রত্যেকদিন ৪০০ থেকে ৪৫০টি ট্রাকের মাধ্যমে সারাদেশের সব মহানগর, জেলা ও উপজেলায় এ পণ্য বিক্রি কার্যক্রম চলবে।

গত ৩ নভেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত পঞ্চম কিস্তির পণ্য বিক্রির কার্যক্রম শেষ করে টিসিবি। রোববার থেকে ষষ্ঠ কিস্তির পণ্য বিক্রি কার্যক্রম চলবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পণ্যের দাম ও ক্রেতাপ্রতি বরাদ্দের পরিমাণে কোনো পরিবর্তন আনা হয়নি। ফলে একজন ক্রেতা আগের মতোই সর্বোচ্চ দুই কেজি করে চিনি, তেল ও মশুর ডাল কিনতে পারবেন। এ ছাড়া দুই থেকে পাঁচ কেজি পর্যন্ত পেঁয়াজ কিনতে পারবেন। প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মশুর ডাল ৬০ টাকা ও পেঁয়াজ ৩০ টাকায় পাওয়া যাবে। তবে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল কিনতে ক্রেতার খরচ পড়বে ১১০ টাকা।

দৈনিক প্রতিটি ট্রাকের মাধ্যমে ২০০ থেকে ৫০০ কেজি চিনি, ৩০০ থেকে ৬০০ কেজি মশুর ডাল এবং ৫০০ থেকে এক হাজার কেজি পেঁয়াজ বিক্রি করা হবে। এ ছাড়া সয়াবিন তেল থাকবে ৪০০ থেকে ৬০০ লিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *