বরিশালে দু’দিন ধরে সূর্য্যরে দেখা নেই

Spread the love

নাগরিক রিপোর্ট:
ঘূর্নিঝড় ‘জাওয়াদ’ এর প্রভাবে বরিশালে দুইদিন ধরে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। ভারী বৃষ্টি, দমকা ও ঝড়ো হাওয়া এবং বজ্র বৃষ্টির আশংকা করেছে স্থানীয় আবহাওয়া বিভাগ। নদী বন্দরে ২ নম্বর এবং সমূদ্র বন্দরে জারী করা হয়েছে ৩ নম্বর সংকেত। দুর্যোগপূর্ন আবহাওয়ার কারনে বরিশালে রোববারও সূর্য্যর দেখা মেলেনি।

বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মাসুদ রানা জানান, ঘূর্নিঝড় ‘জাওয়াদ’ এর প্রভাবে গতকাল রবিবার বিকেল ৩টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় বরিশালে ৪ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। থেমে থেমে বিভিন্ন স্থানে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। দক্ষিন-পশ্চিমাঞ্চলে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বরিশালের কিছু জায়গায় ভারী বৃষ্টি, দমকা ও ঝড়ো হওয়া এবং বৃষ্টি সহ বজ্র বৃষ্টি হতে পারে।

গতকাল বিকেলে বরিশালে বাতাসের আদ্রতা ছিলো ৮৭ ভাগ। সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ২০ দশমিক ৫ ডিগ্রি সেলিসিয়াস। দিনভর মেঘাচ্ছন্ন আবহাওয়ার কারনে দুই দিন ধরে সূর্য্যরে দেখা পাওয়া যাচ্ছেনা। এ কারনে সমূদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় এবং নদী বন্দরে ২ নম্বর সতর্কতা সংকেত জারী করা হয়েছে। এদিকে সূর্য্যালোবিহীন মেঘাচ্ছন্ন ২টি দিন গুমোট পরিস্থিতিতে কেটেছে বরিশালবাসীর। জাওয়াদের প্রভাবে নগরীতে শীতের প্রকোপ কিছুটা বেড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *